ফেসবুকে ইন্সট্যান্ট আর্টিকেল থেকে ইনকাম


যেভাবে ফেসবুকে ইন্সট্যান্ট আর্টিকেল থেকে ইনকাম করতে পারবেনঃ

আমরা প্রতিদিনই আমাদের মোবাইল ফোন বা ল্যাপটপ, ডেস্কটপ যাই বলিনা কেনো ডিজিটাল ডিভাইসের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে থাকি। সেটা কেউ কেউ কিছু সময়ের জন্য আবার অনেকেই আছেন যারা ফেসবুক ছাড়া এক মুহূর্তো থাকতে পারিনা। ধরুন আপনি যেই সময়টা ফেসবুকে ব্যয় করছেন তার বিনিময়ে যদি এখান থেকে টাকা ইনকাম করা যায় তাহলে ব্যপারটা কেমন হয়। নিশ্চয় ভাল হবে আমার বা আপনার জন্য তাইনা? 

এখন অনেকের মনেই প্রশ্ন জেগেছে নিশ্চয়, আমিও কিভাবে ফেসবুক থেকে এই টাকা ইনকাম করতে পারি?  হ্যা আজকে আমরা সেই বিষয়টায় আলোচনা করতে যাচ্ছি আপনাদের সাথে, একটু সময় নিয়ে পড়বেন আশা করছি , তাহলে নিজে বুঝে যাবেন ইনকামের প্রসেসটি। কথা না বাড়িয়ে চলুন তাহলে জেনে নেই সেই পদ্ধতিটি।


ফেসবুক ইন্সট্যান্ট আর্টিকেল কিঃ 

আপনারা ফেসবুকের যেখান থেকে ইনকাম করবেন বা করতে চাচ্ছেন সেইরকম একটি মাধ্যম হচ্ছে ইন্সট্যান্ট আর্টিকেল। এখন প্রশ্ন হলো এই ইন্সট্যান্ট আর্টিকেলটা আবার কি তাইনা?
ইন্সট্যান্ট আর্টিকেল হচ্ছে ফেসবুকের একটি নতুন সিস্টেম যার মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটে করা যেকোনো পোস্ট আপনার ফেসবুক পেইজে শেয়ার করলে স্মার্টফোন ইউজারেরা কয়েক সেকেন্ডের মধ্যে সেটি ফেসবুকেই পড়তে পারবেন৷ তার জন্য সময় এবং MB খরচ করে নতুন কোনো ব্রাউজারে যেতে হবেনা৷

তাহলে এখানে থেকে আমরা কি জানতে পারলাম এই ইন্সট্যান আর্টিকেল থেকে টাকা ইনকাম করার জন্যে আমাদের একটা ওয়েবসাইটেরও প্রয়োজন আছে যেখান থেকে আর্টিকেল গুলো আমাদের ফেসবুক পেজের মাধ্যমে খুব সহজেই দেখাবে এবং আমরা এখান থেকে টাকা ইনকাম করতে পারবো।

ফেইসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা ও অসুবিধা কি কি ?

সুবিধা:

  1. আর্টিকেল খুব দ্রুত লোড হবে।
  2. আর্টিকেল ক্যাশ থাকবে বলে পরের আর্টিকেল থেকে আবার এটাতে আসলে নতুন করে লোড না হয়ে ক্যাশ থেকে লোড হবে।
  3. ফেসবুক পেজে আর্টিকেল এর স্ট্যাটিকস পাওয়া যাবে।
  4. মনিটাইজেশন এড করে রেভিনিউ জেনারেট করা যাবে।

অসুবিধা:

  1. সাইটের উইজেট, ওয়ার্ডপ্রেসের অনেক শর্টকোড এতে কাজ করবে না।
  2. মেইন সাইটের ভিজিটর কমে যাবে।
  3. তবে সাইটের রাঙ্ক কমবে না।

ইনস্ট্যান্ট আর্টিকেল এড করতে হলে আপদের যা যা প্রয়োজন:

  1. সাইটের জন্য একটি ফেসবুক পেজ
  2. সাইটে নূন্যতম ৩ টি আর্টিকেল
  3.  Instant Articles for WP প্লাগিন
এখন কিভাবে এখানে প্রথম সাইন আপ করব অনেকেরেই মনে প্রশ্ন জাগতে পারে তাঁরজন্য এই লিংক গেলে সব বুঝতে পারবেন

------ https://instantarticles.fb.com/


যেভাবে আপনি ফেসবুক থেকে টাকা পাবেন!


ফেসবুক নিজেই আপনার ওয়েবসাইট থেকে ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে করা ফেসবুক পেজের পোস্টের সাথে সয়ংক্রিয় ভাবে বিজ্ঞাপন প্রকাশ করবে এবং সেই বিজ্ঞাপনের জন্যই মূলত ফেসবুক আপনাকে টাকা দিবে৷ আপনার ওয়েবসাইট যদি গুগুল এডসেন্স যুক্ত করাও থাকে তবে সেটি ‘ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল’ এর উপর কোনো ধরনের প্রভাব ফেলবেনা৷
ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল শুধুমাত্র মোবাইল/স্মার্টফোন ব্যবহারকারীরাই দেখতে পারবেন৷ ফাইনালি আপনি আপনার ব্যাংক একাউন্ট যুক্ত করে অথবা পেপালের মাধ্যেমে সেই টাকা উত্তলন করতে পারবেন।


এই ধরনের নতুন নতুন সকল তথ্য পেতে আমাদের ফেসবুক অথবা টুইটারের অফিসিয়াল পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। আপনারাই আমাদের সামনে এগিয়ে যাবার জন্যে অনুপ্রেরণা।

যেভাবে ফেসবুকে একটু পেজ খুলবেন জানতে এখানে ক্লিক করুন আরও পড়ুন


একটি মন্তব্য পোস্ট করুন

4 মন্তব্যসমূহ

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)