টেকইনফো এ-আই https://www.techinfoai.com/2022/05/Saudi-Arabia-top-Company-list-names.html

সৌদি আরবের সকল কোম্পানি নাম ও তালিকা

saudi arabia company name list

যারা সৌদি প্রবাসী হতে চাচ্ছেন তাদের সৌদি আরবের কোম্পানি নাম ও তালিকা জানা খুবই জরুরী। কিছু না জেনে অলিক স্বপ্ন নিয়ে সৌদি আরবে পাড়ি জমিয়ে প্রতারিত হয়েছে এমন ঘটনা অহরহ আছে। অনেকেই  দালালের খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। 

তাই সৌদি আরবে যাওয়ার আগে সৌদি আরবের নিয়ম কানুন, সৌদি আরবের কোম্পানি নাম, বেতন-ভাতা, কাজের পরিবেশ, ছুটি ও অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে কিনা তা জেনে নিতে হবে। সৌদি আরব বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার। সৌদি আরবে ছোট-বড় অসংখ্য কোম্পানি রয়েছে।

যেখানে ৪০ লক্ষের অধিক বাংলাদেশী কাজ করে। তাই সৌদি আরবের সকল কোম্পানি সম্পর্কে সবার জানা থাকে না। একারণেই অনেক দালাল ভূয়া কোম্পানির কথা বলে টাকা হাতিয়ে নেয়। তাই এর হাত থেকে রেহাই পেতে চলুন সৌদি আরবের কোম্পানি নাম ও তালিকা দেখে নেয়া যাক। 

    সৌদি আরবের নির্মাণ কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় নির্মাণ কোম্পানিগুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো:

    এ.কে. গ্ৰুপ – AK Group (ABDULLA B. AL-KHALIFA & SONS COMPANY)

    AK Group

    এ.কে. গ্ৰুপ সৌদি আরবের শীর্ষস্থানীয় নির্মাণ কোম্পানি। কোম্পানিটি ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ১৯৮১ সালে এ.কে. গ্ৰুপের নাম পরিবর্তন করে আবদুল্লা বি. আল-খলিফা অ্যান্ড সন্স কোম্পানি রাখা হয়। এর সদর দপ্তর সৌদি আরবের দাম্মামে অবস্থিত। প্রতিষ্ঠানটি সাধারণ নির্মাণ, ইস্পাত তৈরি, কংক্রিট মেরামত, লাইনিং স্থাপন ও জনশক্তি সরবরাহ করে থাকে । প্রতিষ্ঠানটি দক্ষ কর্মী নিয়োগে অগ্ৰাধিকার দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.akgroup.com.sa

    আরও পড়ুনঃ লাইলাতুল কদর কী? লাইলাতুল কদরের ফজিলত ২০২২

    আল-জুদি হোল্ডিং কোম্পানি – Al-judee Holding Company

    Al-judee Holding Company

    আল-জুদি হোল্ডিং কোম্পানি ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়। কোম্পানিটির প্রধান কার্যালয় সৌদি আরবের আল খোবারে অবস্থিত। এটি মূলত প্রকৌশল ও গবেষণা পরামর্শদাতা প্রতিষ্ঠান। এছাড়া এই প্রতিষ্ঠান আগুন প্রতিরোধ, প্ল্যান্ট অটোমেশন, পরিবেশগত, নিরাপত্তা ও সুরক্ষাসহ বিভিন্ন সেবা প্রদান করে।প্রতিষ্ঠানটি যোগ্য লোকদের নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.aljudee.com

    আল-ইয়ামামা কোম্পানি – Al Yamama Company

    Al Yamama Company

    আল-ইয়ামামা সৌদি আরবের অন্যতম বৃহৎ কোম্পানি। এটি ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত হয়। আল-ইয়ামামা কোম্পানি নির্মাণ, সেচ, ল্যান্ডস্কেপ, রক্ষণাবেক্ষণ, বর্জ্য ব্যবস্থাপনা ইত্যাদির সাথে যুক্ত। এর প্রধান কার্যালয় সৌদি আরবের দাম্মামে অবস্থিত। কোম্পানিটির রিয়াদ ও জেদ্দায় শাখা অফিস রয়েছে। 

    এসব শাখা অফিসের মাধ্যমে কোম্পানিটি উপসাগরীয় কয়েকটি দেশে পরিষেবা সরবরাহ করে।এটি সৌদি আরবের কৃষি ব্যাংক নির্মাণ, SABIC একাডেমি বিল্ডিং প্রকল্প, অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী হাসপাতাল নির্মাণ সহ বেশ কয়েকটি সফল প্রকল্পের কাজ সম্পন্ন করেছে। কোম্পানিটি নির্মাণ ও অবকাঠামো খাতে দক্ষ লোকদের নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.yc.com.sa/en

    আরও পড়ুনঃ মুসলিম মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকা ২০২২

    আলেশায়ী কন্ট্রাক্টিং কো. – ALESAYI CONTRACTING CO. (ACCO)

    ALESAYI CONTRACTING CO.

    ১৯৪৫ সালে শেখ ওমর কাসেম আলেসায়ী এই কোম্পানিটি প্রতিষ্ঠা করেন। আলেশায়ী কন্ট্রাক্টিং কোম্পানি একটি ছোট টেক্সটাইল ফার্ম হিসাবে শুরু করলেও বর্তমানে এর মালিকানাধীন আরও ৬১টি প্রতিষ্ঠান রয়েছে। বর্তমানে Alesayi রিয়েল এস্টেট, কনজিউমার, ট্রেডিং, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, সার্ভিস, ম্যানুফ্যাকচারিং, ইনভেস্টমেন্টসহ বিভিন্ন সেক্টরে যুক্ত আছে। কোম্পানিটি সাফল্য ধরে রাখতে দক্ষ জনশক্তি নিয়োগে অগ্ৰাধিকার দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.alesayi.com

    আলফানার গ্রুপ – Alfanar group

    আলফানার গ্রুপ ১৯৭৬ সালে সৌদি আরবের রিয়াদে প্রতিষ্ঠিত হয়। বেসরকারীভাবে পরিচালিত কোম্পানিটি মধ্যপ্রাচ্য এবং অন্যান্য দেশে উৎপাদন ও নির্মাণ ব্যবসা পরিচালনা করে থাকে। কোম্পানি প্রধানত বৈদ্যুতিক, ইলেক্ট্রোকেমিক্যাল, সিভিল ইঞ্জিনিয়ারিং নির্মাণ ও বিপণনের সাথে জড়িত। কোম্পানিটিত ১০,০০০ এরও বেশি কর্মচারী কাজ করে। কোম্পানিটি নিয়মিত দক্ষ ও পেশাদার কর্মী নিয়োগ দেয়।

    ওয়েবসাইট লিংক: www.alfanar.com

    আলমির সৌদি টেকনিক্যাল সার্ভিসেস কোং.- Almeer Saudi Technical Services Co

    আলমির সৌদি টেকনিক্যাল সার্ভিসেস সৌদি আরবের একটি বিশেষায়িত কোম্পানি। এটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। এই কোম্পানিটির সদর দপ্তর সৌদি আরবের আল-খোবারে অবস্থিত। কোম্পানিটি পেট্রোকেমিক্যাল প্ল্যান্ট, তেল, গ্যাস, শোধনাগার ইত্যাদি ব্যবসার সাথে জড়িত। আলমির সৌদি টেকনিক্যাল সার্ভিসেস কোম্পানিতে ক্যারিয়ার গড়তে যে কেউ আবেদন করতে পারবেন।

    ওয়েবসাইট লিংক: www.almeer-saudi.com

    আরও পড়ুনঃ ছেলেদের ইসলামিক নাম অর্থসহ তালিকা ২০২২

    আলরাবিয়া কনসাল্টিং ইঞ্জিনিয়ার্স কোম্পানি – Alrabiah Consulting Engineers (ARE)

    আলরাবিয়া কনসাল্টিং ইঞ্জিনিয়ার্স কোম্পানি সৌদি আরবের একটি স্বনামধন্য ইঞ্জিনিয়ারিং ফার্ম। এই ইঞ্জিনিয়ারিং ফার্মটি ১৯৮৮ সালে যাত্রা শুরু করে। কোম্পানিটি নির্মাণ, ভবনের নকশা, অবকাঠামো, ক্ষতিগ্রস্ত কাঠামোর পুনর্বাসন, ইলেক্ট্রো-মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং সহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। এর প্রধান কার্যালয় সৌদি আরবের দাম্মামে অবস্থিত। এছাড়া রিয়াদ, ইয়ানবু ও জেদ্দায় এর আঞ্চলিক অফিসও রয়েছে। কোম্পানিটি আবাসিক সুবিধা, বাণিজ্যিক, অবকাঠামো এবং সামুদ্রিক প্রকল্প ডিজাইনে দক্ষ হিসেবে ব্যাপক পরিচিত।

    ওয়েবসাইট লিংক: www.alrabiah.com.sa

    আল-শালাউই ইন্টারন্যাশনাল হোল্ডিং কোং. – Al-Shalawi Int’l Holding Co.

    আল-শালাউই ইন্টারন্যাশনাল হোল্ডিং কোং ১৯৭৫ সালে যাত্রা আরম্ভ করে। এই কোম্পানিটি নির্মাণ, পরিবহন, রিয়েল এস্টেট, পর্যটনসহ বিভিন্ন ব্যবসার সাথে যুক্ত। সৌদি আরবে দীর্ঘ দিন ধরেই আল-শালাউই ইন্টারন্যাশনাল হোল্ডিং কোম্পানি সিভিল, ইলেকট্রিক্যাল, কনস্ট্রাকশন ও যান্ত্রিক সেক্টরে সুনামের সাথে কাজ করছে। ইতিমধ্যে কোম্পানিটি সৌদি আরামকো, স্যামসাং, সৌদি পরিবহন মন্ত্রণালয়, সৌদি রেলওয়ের প্রকল্পসহ বিভিন্ন সফল প্রকল্পের কাজ সম্পন্ন করেছে। কোম্পানিটিতে ক্যারিয়ার গড়ার সুবর্ন সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.alshalawi.com

    এরাবিয়ান কনসাল্টিং ইঞ্জিনিয়ারিং সেন্টার – Arabian Consulting Engineering Centre (ACEC)

    এরাবিয়ান কনসাল্টিং ইঞ্জিনিয়ারিং সেন্টার সৌদি আরবের একটি নির্মাণ কোম্পানি। এটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়। এটি সাধারণ স্থাপত্য ও প্রকৌশল ব্যবসার সাথে জড়িত। কোম্পানিটি তেল, গ্যাস, বিদ্যুৎ, অবকাঠামো ও নির্মাণ থেকে শুরু করে বিভিন্ন শিল্পে পরিষেবা প্রদান করে থাকে। কোম্পানিটি ইতিমধ্যে সিমেন্স পাওয়ার জেনারেশন, সৌদি পেট্রোকেমিক্যাল কোম্পানি, খাফজি জয়েন্ট অপারেশন, রয়্যাল কমিশন ফর জুবাইল অ্যান্ড ইয়ানবু (আরসি) সহ বিভিন্ন কোম্পানির কাজ সফলভাবে সম্পন্ন করেছে। এই কোম্পানিটি সর্বদা নতুন ও পেশাদার কর্মীর খোঁজ করে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.acec-sa.com

    আসাস দ্বার – Asas Dar

    আসাস দ্বার সৌদি আরবের একটি প্রাচীন কোম্পানি। কোম্পানিটি ৫০ বছরেরও বেশি আগে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটির সদর দফতর সৌদি আরবের জেদ্দায় অবস্থিত। এই কোম্পানিটি প্রি-কাস্ট কংক্রিট স্ট্রাকচার নির্মাতাদের মধ্যে অন্যতম। এটি নির্মাণে ব্যবহৃত অন্যান্য পণ্য যেমন: রিবার ও ধাতব পণ্য তৈরি করে থাকে। 

    এই কোম্পানিটি সৌদি আরবে সর্ব প্রথম ট্রেঞ্চ ক্যাবল চালু করে, যেটি জেদ্দায় হারমাইন হাই স্পিড ট্রেন প্রকল্পের সমাপ্তির জন্য ব্যবহৃত হয়েছিল। সৌদি আরবে বড় কিছু ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে এর অংশীদারিত্ব রয়েছে। কোম্পানিটির দক্ষ কর্মী বাহিনী রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.asas.com.sa

    আসাদ সেড ফর কন্ট্রাক্টিং কোম্পানি লিমিটেড – Assad Said for Contracting Co. Ltd

    আসাদ সেড ফর কন্ট্রাক্টিং লিমিটেড কোম্পানি ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়। এর প্রধান কার্যালয় সৌদি আরবের রিয়াদে অবস্থিত। কোম্পানিটি ইলেক্ট্রো মেকানিক্যাল , নির্মাণসহ বিভিন্ন সেক্টরে যুক্ত আছে। কোম্পানিটি ইতিমধ্যে সৌদি আরবের বড় বড় সিভিল বিল্ডিং, সাবস্টেশন, পাওয়ার প্ল্যান্ট ও ট্রান্সমিশন লাইনের মতো প্রকল্পের কাজ সম্পন্ন করেছে। কোম্পানিটি দক্ষ জনশক্তি নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.assadsaid.com

    বেচটেল – Bechtel

    বেচটেল (Bechtel) একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান। এটি মূলত সৌদি আরবের কোম্পানি নয়।কোম্পানিটির সদর দপ্তর যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিস্কোতে অবস্থিত। তবে বেচটেল দীর্ঘ দিন ধরে সৌদি আরবে ব্যবসা পরিচালনা করে আসছে। সৌদি আরবে এর শাখা অফিসও রয়েছে। 

    এছাড়া দুবাই, আবুধাবি, ব্যাংকক, সিউল, ভারত এবং বেইজিং সহ বিভিন্ন দেশে বেচটেলের শাখা অফিস আছে।কোম্পানিটি বিশ্বের ১৬০টি দেশে ২৫,০০০ এরও বেশি প্রকল্পের কাজ সম্পন্ন করেছে। বেচটেলকে বিশ্বের নিরাপদ কোম্পানিগুলোর মধ্যে একটি ধরা হয়। কোম্পানিটি অবকাঠামো, তেল, গ্যাস, রাসায়নিক, খনিসহ বিভিন্ন ব্যবসার সাথে যুক্ত। কোম্পানিটি অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। কোম্পানিটি সৌদি আরবে নিয়মিত কর্মী নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.bechtel.com

    বিন দায়েল কন্ট্রাক্টিং কোম্পানি – Bin Dayel Contracting

    বিন দায়েল কন্ট্রাক্টিং সৌদি আরবের একটি বিশেষায়িত কোম্পানি। এর সদর দপ্তর সৌদি আরবের রিয়াদে অবস্থিত। সৌদি আরবে বিন দায়েল কন্ট্রাক্টিং কোম্পানি ইতিমধ্যে স্বাস্থ্য, শিক্ষা ও আবাসনসহ বিভিন্ন ধরনের নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করেছে। এছাড়া চিকিৎসা সরঞ্জাম, ভোগ্যপণ্য ও ফার্মাসিউটিক্যাল পণ্য বিক্রিতেও কোম্পানিটির যথেষ্ট বাজার শেয়ার রয়েছে। এই কোম্পানিতে একদল দক্ষ ও পেশাদার কর্মী বাহিনী কাজ করে। কোম্পানিটি তাদের লক্ষ্য অর্জনে যোগ্য ও প্রতিভাবান কর্মী নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.bindayel-Cont.com

    কনস্ট্রাকশন টেকনিক্যাল সার্ভিসেস আরাবিয়া – Construction Technical Services Arabia (CTSA)

    কনস্ট্রাকশন টেকনিক্যাল সার্ভিসেস আরাবিয়া সৌদি আরবের কোম্পানি নয়। এটি একটি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি। তবে কোম্পানিটির প্রধান কার্যালয় সৌদি আরবে অবস্থিত। কোম্পানিটি ১৯৯৩ সালে ব্যবসা শুরু করে। কোম্পানিটি দীর্ঘ দিন ধরেই সৌদি আরবে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। CTSA মূলত তেল, গ্যাস, পেট্রোকেমিক্যাল, প্রকৌশল, নির্মাণসহ বিভিন্ন ধরনের ব্যবসার সাথে জড়িত। কোম্পানিটি আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে তাদের ব্যবসা প্রসারিত করছে। কোম্পানিটির বিভিন্ন সেক্টরে বাংলাদেশী কর্মীর কাজের সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.ctsar.com

    কন্ট্রাক্টিং কনস্ট্রাকশন এন্টারপ্রাইজ – Contracting Construction Enterprises (CCE)

    কন্ট্রাক্টিং কনস্ট্রাকশন এন্টারপ্রাইজ সৌদি আরবের একটি ঠিকাদারী কোম্পানি। ১৯৯২ সালে প্রতিষ্ঠিত কোম্পানিটির সদর দপ্তর সৌদি আরবের রিয়াদে অবস্থিত। CCE নির্মাণ, প্রকৌশল, নকশা তৈরিসহ বিভিন্ন সেক্টরে ব্যবসা করে থাকে। মানসম্পন্ন নির্মাণে দক্ষ হিসেবে কোম্পানিটি ইতিমধ্যে ব্যাপক সুনাম কুড়িয়েছে। কোম্পানিটি বিগত কয়েক বছরে বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করেছে। 

    এর মধ্যে খুরসানিয়াহ তেল ও গ্যাস প্ল্যান্ট, সৌদি রেলওয়ে সংস্থার জন্য লোকোমোটিভ রক্ষণাবেক্ষণ সুবিধা, আইটিসিসি কমপ্লেক্স, দিরিয়া মসজিদ, সৌদি আরামকো স্কুল উল্লেখযোগ্য। কোম্পানিটি দক্ষ ও পেশাদার কর্মীদের সাথে কাজ করতে আগ্রহী।

    ওয়েবসাইট লিংক: www.ccesaudi.org

    দার আল রিয়াদ কোম্পানি – Dar Al Riyadh Company

    দার আল রিয়াদ সৌদি আরবের একটি পেট্রোকেমিক্যাল ও নির্মাণভিত্তিক কোম্পানি। কোম্পানিটি ১৯৭৫ সালে যাত্রা আরম্ভ করে। কোম্পানিটি পেট্রোকেমিক্যাল ও নির্মাণ ছাড়াও বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। দার আল রিয়াদ সৌদি আরবে বিমানঘাঁটি, বিমানবন্দর, শিল্প শহর, নগর উন্নয়ন, সামরিক শহর, হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, স্কুল নির্মাণসহ বিভিন্ন প্রকল্পের সাথে যুক্ত আছে। কোম্পানিটি Daelim, Parsons, Wipro, Tata Refractories, Thermax, Hermax এর মতো বিখ্যাত কোম্পানিগুলির সাথে অংশীদারিত্ব করেছে৷ কোম্পানিটি স্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.daralriyadh.com

    ইটিই বিল্ডিং এন্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানি – ETE Buildings & Engineering Company

    ইটিই বিল্ডিং এন্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানি ১৯৭১ সালে একটি সাধারণ ট্রেডিং ও কন্ট্রাক্টিং ফার্ম হিসাবে যাত্রা শুরু করে। তবে পরবর্তীতে কোম্পানিটি বিভিন্ন ব্যবসার সাথে যুক্ত হয়। বর্তমানে কোম্পানিটির গ্লাস, অ্যালুমিনিয়াম, ধাতু, ইস্পাত, পরিবহন, সিমেন্ট, পাথর খনি, নির্মাণসহ বহু ব্যবসা রয়েছে।

    কোম্পানিটি কম সময়ে গুণমান সম্পন্ন প্রকল্প বাস্তবায়নে বদ্ধপরিকর। কোম্পানিটি ইতিমধ্যে কয়েকটি বড় প্রকল্পের কাজ সফলভাবে সম্পন্ন করেছে। ইটিই বিল্ডিং এন্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানি সারা বিশ্ব থেকে প্রতিভাবান পেশাদার কর্মী নিয়োগ দেয়।

    ওয়েবসাইট লিংক: www.ete-group.com

    ইস্ট কনসাল্টিং ইঞ্জিনিয়ারিং সেন্টার – East Consulting Engineering Center

    ইস্ট কনসাল্টিং ইঞ্জিনিয়ারিং সেন্টার সৌদি আরবের একটি শীর্ষস্থানীয় কোম্পানি। কোম্পানিটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়। এর প্রধান কার্যালয় সৌদি আরবের রিয়াদে অবস্থিত। প্রতিষ্ঠানটি সৌদি আরবের বিভিন্ন এলাকায় বাণিজ্যিক ভবন, স্বাস্থ্যসেবা, আবাসন, অবকাঠামো, অফিস ভবন, হোটেল প্রকল্পসহ অনেক প্রশংসিত প্রকল্প সফলভাবে সম্পন্ন করেছে। প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিভাবান ব্যক্তিদের জন্য চমৎকার চাকরির সুযোগ প্রদান করে।

    ওয়েবসাইট লিংক: www.ecec.com.sa

    আরও পড়ুনঃ আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ও অর্থসহ Ayatul Kursi Surah

    এল সিফ ইঞ্জিনিয়ারিং কন্ট্রাক্টিং কোম্পানি – El Seif Engineering Contracting Company

    এল সিফ ইঞ্জিনিয়ারিং কন্ট্রাক্টিং কোম্পানি সৌদি আরবের অন্যতম প্রধান নির্মাণ কোম্পানি। কোম্পানিটি মধ্যপ্রাচ্যর বিভিন্ন দেশে ব্যবসা পরিচালনা করে। কোম্পানিটি বিশ্ব-মানের নির্মাণ ও দক্ষ প্রকৌশলী হিসেবে সুপরিচিত। কোম্পানিটি সৌদি আরবে নির্মাণ খাতের অন্যতম প্রধান নিয়োগকর্তা। এখানে বাংলাদেশী কর্মীদেরও কাজের বিশাল সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.el-seif.com.sa

    মাসার কনসাল্টিং ইঞ্জিনিয়ার – Consulting Engineer

    মাসার কনসাল্টিং ইঞ্জিনিয়ার কোম্পানি ১৯৯৮ সালে ব্যবসা আরম্ভ করে। এটি সৌদি আরবের কোম্পানি। কোম্পানিটি সালেহ আবদুল্লাহ আলঘুনাইমি নামক এক ব্যাক্তি প্রতিষ্ঠা করেছিলেন। কোম্পানিটির বৈদ্যুতিক পাওয়ার সাব স্টেশন ব্যবস্থাপনা, আর্কিটেকচার, বিল্ডিং ম্যানেজমেন্ট , প্রকল্প ব্যবস্থাপনা ও সাইট তত্ত্বাবধানসহ বিভিন্ন ব্যবসা রয়েছে। কোম্পানিটিতে বাংলাদেশীদের ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.masarconsult.com

    নেসমা পার্টনারস – Nesma Partners

    নেসমা পার্টনারস সৌদি আরবের অন্যতম প্রধান প্রকৌশল ও নির্মাণ কোম্পানি। এটি ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হয়। সৌদি আরবের অবকাঠামো এবং শিল্প খাতে কোম্পানিটির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।কোম্পানিটি দীর্ঘ দিন ধরে বিদ্যুৎ, পানি, তেল, গ্যাস, নির্মাণ ও পেট্রোকেমিক্যাল সেক্টরে নেতৃত্ব দিচ্ছে। কোম্পানিটি সৌদি আরব এবং বৃহত্তর উপসাগরীয় অঞ্চলে বেশ কয়েকটি নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। কোম্পানিটি নিয়মিত কর্মী নিয়োগ দেয়।

    ওয়েবসাইট লিংক: www.nesma-partners.com

    সৌদি আরবীয় ট্রেডিং অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানি – Saudi Arabian Trading and Construction Company (SATCO)

    সৌদি আরবীয় ট্রেডিং অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানি (SATCO) ১৯৭৫ সালে যাত্রা শুরু করে। কোম্পানিটি ক্যাটারিং, কনস্ট্রাকশন, এয়ারপোর্ট সাপোর্ট সার্ভিস, ল্যান্ডস্কেপিং সহ বিভিন্ন ধরনের ব্যবসার করে থাকে। কোম্পানিটি মধ্যপ্রাচ্য ও আফ্রিকা জুড়ে বিশ্বমানের সেবা প্রদানের মাধ্যমে নিজেদের অবস্থান পাকা করেছে। এই কোম্পানিতে কাজ করার সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.satco.sa

    সেন্ডান ইন্টারন্যাশনাল – Sendan International

    সেন্ডান ইন্টারন্যাশনাল একটি সৌদি আরব ভিত্তিক কোম্পানি। কোম্পানিটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর সৌদি আরবের জুবাইলে অবস্থিত। কোম্পানিটি নির্মাণ, শিল্প সামগ্রী সরবরাহ, রক্ষণাবেক্ষণ, বোল্ট ইন্টিগ্রিটি সলিউশন, মানবসম্পদ পরিষেবা, সেন্সর যন্ত্র তৈরিসহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। কোম্পানিটি বিশ্বমানের প্রকৌশল ও নির্মাণ সেবা দিয়ে থাকে। কোম্পানিটি পেশাদার কর্মী নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.sendan.com.sa

    সৌদি আরবের তেল ও গ্যাস কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় তেল ও গ্যাস কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Abdulla Fouad Holding

    2. Abdullah A Al Barrak and Sons Co

    3. Abunayyan Holding

    4. Arabian Drilling Company

    5. Baas International Group

    6. Fugro Suhaimi

    7. Global Suhaimi Company

    8. Gulf Farabi Petrochemical Company

    9. JAL International

    10. Jacko Gases Company

    11. Kaefer Saudi Arabia

    12. Petro Rabigh

    13. SMH Industrial Services

    14. Saudi Aramco Mobil Refinery Co

    15. Vallourec

    সৌদি আরবের মেডিকেল কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় মেডিকেল কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Adult and Child Therapy Center

    2. Al Marfa Medical

    3. Al-Ahsa Hospital

    4. Back Comfort

    5. Bupa Cromwell Hospital

    6. DaVita

    7. Dallah Hospital

    8. Dr. Sulaiman Al Habib Medical Group

    9. Magrabi Hospitals

    10. New Safa Makkah Polyclinic

    11. Octapharma

    12. Salamatek Medical Center

    13. Saudi German Hospital

    14. Security Forces Hospital

    15. Suncity S Polyclinic

    16. Viva Medica Ltd

    সৌদি আরবের স্টিল ও ফেব্রিক্স কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় স্টিল ও ফেব্রিক্স কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. AlSale

    2. Aluminum Products Company

    3. Amajed Industries

    4. Arabian International Company (AIC)

    5. Inkaan Holding Company

    6. Jubail Energy Services Company (JESCO)

    7. Metal Fasteners

    8. Saudi Steel Pipe

    9. Universal Metal Coating Company Ltd

    10. Welspun Middle East

    11. Zeppelin Gulf Company Limited

    সৌদি আরবের আর্কিটেকচার কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় আর্কিটেকচার কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. AL Otaishan Consulting Engineers

    2. Al Ashbelya Engineering

    3. Architectural Doors Factory

    4. Battyour Consult

    সৌদি আরবের নিয়োগ কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় নিয়োগ কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Across the Globe for International

    2. Addar Group

    3. Al Jehat Company (JATCO)

    4. Core Team Global

    5. Deutsche Recruiting

    6. ERAM Engineering

    7. Industrial & Management Technology

    8. International Hospitals Recruitment

    9. JAL Human Resources Company

    10. Jaddarah Workforce Company

    11. Jobskey Consultant

    12. Manpower Services Company (ESAD)

    13. Retaj Tech & HR

    14. Saudi Intelligent Solutions – SIS

    15. Saudi Manpower Solutions Co

    16. Talent Dimensions Consulting – TDC

    17. Virtual Vision Solution

    সৌদি আরবের বিজ্ঞাপন কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় বিজ্ঞাপন কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Brand Partners

    2. MAC Group

    3. Reservoir

    সৌদি আরবের আইটি কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় আইটি কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. 2Share Emerging Technology Holding Co

    2. Achevx

    3. Acuative

    4. Arabic Computer Systems

    5. Arkan Integrated Solutions

    6. Futureware

    7. Geidea

    8. High Tech LLC

    9. Injazat Information Technology

    10. Networks & System Integration

    11. Nomd Technologies

    12. Qabas Tech

    13. Saudi Business Machines

    14. Saudi Information Technology Co Ltd

    15. Shabakah Net

    16. Sigma IT

    17. Starways Information Technology

    18. Techno Sign Exhibition

    19. Technology Leaders

    20. Wipro Ltd

    সৌদি আরবের ভোগ্য পণ্য কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় ভোগ্য পণ্য কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. ARASCO

    2. Al Alwani Memoni Dates Factory

    3. Bafarat

    4. Balsharaf Group

    5. Basamh Group

    6. Forsan Foods

    7. Herfy Foods

    8. Mahmood Saeed Collective Company

    9. National Aquaculture Group (NAQUA)

    10. Yazeed Al Rajhi & Brothers Holding Co.

    সৌদি আরবের টেলিকম কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. ABANA Enterprises

    2. Baud Telecom (BTC Networks)

    3. Bazy Trading and Contracting

    4. China Saudi Communications Service Co.

    5. Encomen

    6. Prime Gate

    7. Tele Care

    সৌদি আরবের রিয়েল এস্টেট কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Al Kholi Group

    2. Al Sami Group

    3. Omar Kassem Alesayi Group

    সৌদি আরবের ইঞ্জিনিয়ারিং কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ারিং কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Al-Othman (ORA) Group of Companies

    2. Abdulhadi & Al Moaibed…(AMCDE)

    3. Dar Consulting Engineers

    4. Palace Consulting Engineers

    5. Riyadh Geotechnique & Foundations

    6. Saud Consult

    সৌদি আরবের রিটেইল কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় রিটেইল কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Fawaz A Alhokair Co

    2. Magrabi Retail

    3. Saudi Electronic Trading Company

    সৌদি আরবের ট্রেডিং কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় ট্রেডিং কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. AM Est

    2. Al-Estagamah Global Group

    3. Al-Omair Trading and Contracting Co.

    4. HAK Group

    5. JKR Holding

    6. Rezayat Trading Company Limited

    সৌদি আরবের ফার্মাসিউটিক্যালস কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় ফার্মাসিউটিক্যালস কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Deef Pharmaceuticals

    2. Nahdi

    3. SPIMACO


    সৌদি আরবের শিক্ষা বিষয়ক কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান ও কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. AMIDEAST

    2. Al Hussan Education

    3. Al Watania Poultry Institute Of Tech.

    4. Al-Alamiah Institute for Computer & Te.

    5. Alfaisal University

    6. American Academy

    7. Arrowad Group

    8. Dairy & Food Polytechnic

    9. Dar Al-Hekma

    10. Educational Technology Arabia Co Ltd

    11. Ejadah Centre

    12. Electronia Company Ltd

    13. King Abdullah Bin Abdulaziz Uni. Hos.

    14. King Abdullah University of Science & t.

    15. Mondragon Wintec Saudi Arabia

    16. Obeikan Investment Group

    17. Tadress Holding

    18. Technical And Further Education

    সৌদি আরবের টেক্সটাইল কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় টেক্সটাইল কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Alyaf Industrial Company

    2. Delta International Fashion Limited Co

    3. Desar Group

    4. MAC Group

    সৌদি আরবের ব্যাংকিং ও ইন্সুরেন্স কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় ব্যাংকিং ও ইন্সুরেন্স কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Arab National Bank (ANB)

    2. Dar Basil Investments

    3. Islamic Development Bank (IDB)

    4. Al Rajhi Takaful

    5. METLIFE AIG ANB Cooperative In.

    6. Najm for Insurance Services

    সৌদি আরবের শিপিং/সাপ্লাইয়ার কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় শিপিং/সাপ্লাইয়ার কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Mercantile Shipping Agencies Ltd

    2. National Ports Services Company Ltd

    3. Paragon Shipping & Logistics WLL

    4. UNENCO

    সৌদি আরবের অটোমোবাইল কোম্পানি

    সৌদি আরবের শীর্ষস্থানীয় অটোমোবাইল কোম্পানি নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Abdullah Hashim Company Ltd

    2. Kia Motors

    3. O2ProFormance

    4. SAMACO

    সৌদি আরবের শীর্ষ কোম্পানির তালিকা

    সৌদি আরবের শীর্ষ ১০০ কোম্পানির নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    1. Saudi Basic Industries Corp (SABIC)

    2. Dallah Al-baraka

    3. Saudi Arabian Airlines (SAUDIA)

    4. Saudi Aramco Mobil Refinery Co.

    5. Arabian Oil Company

    6. Consolidated Contractors Int’l, Co. SAL

    7. National Commercial Bank

    8. Saudi American Bank

    9. Riyadh Bank

    10. Saudi Consolidated Electric Co. (East)

    11. Alsuwaiket Trade & Contr Group

    12. Arab National Bank

    13. Saudi Consolidated Electric Co.

    14. Saudi Consolidated Electric Co. (West)

    15. Al-Rajhi Banking & Investment Corp.

    16. AlFaisalia Group

    17. Al Bank Al Saudi Al Fransi

    18. Saudi Cable Company

    19. A.A. Turki Group (ATCO)

    20. Al Seif Group

    21. The Saudi British Bank.

    22. Riyadh Cable

    23. Jeraisy Group of Establishments

    24. National Shipping Co. Saudi Arabia

    25. Suleiman A. AlRajhi & Sons Co.

    26. Saudi Hollandi Bank.

    27. Savola

    28. Jamjoom Corp for Commerce & In.

    29. Aggad Investment Group

    30. Alhamrani & Alsuleiman United Co.

    31. Almarai

    32. Saudi Cement Co.

    33. Saudi Cairo Bank

    34. Mahmood Saeed Collective Co.

    35. Al Bayan Group Holding Co. Ltd.

    36. National Co. for Cooperative Insurance

    37. Al-Subei for Money Exchange & Trade

    38. United Saudi Commercial Bank

    39. Arab Supply & Trading Corp (ASTRA)

    40. Isam Khairi Kabbani Group

    41. Saudi Research & Marketing Group

    42. Alhamrani Group of Companies

    43. Saudi Catering & Contracting

    44. Yamama Saudi Cement Co.

    45. Saddik & Muhammad Attar Co.

    46. Eastern Province Cement Co.

    47. Haji Hussein Alireza & Co. Ltd.

    48. Alpha Trading & Shipping Agencies Ltd.

    49. Ali Zaid al Quraishi & Bros.

    50. Mohamad Al Mojil Group

    51. Petromin Lubricating Oil Company

    52. Southern Province Cement Co.

    53. Trading & Industrial Group Ltd.

    54. Belieli Saudi Heavy Industrie

    55. Rolaco

    56. Bin Zehefa Est.

    57. Taher Group

    58. National Titanium Dioxide Co. Ltd.

    59. National Pipe Co. Ltd.

    60. SAPTICO

    61. National Gas and Industrialization Co.

    62. Aluminum Products Co., Ltd. (ALUPCO)

    63. Al Tayyar Travel Group

    64. Abdullah A.M. Al Khodari Sons

    65. A.W. Aujan and Bros.

    66. National Agricultural Development

    67. The Saudi Investment Bank

    68. Abdullah Mohd. Bahlas Est.

    69. Abdulrahman Algosaibi G.T.B.

    70. Abdul Ghani El-Ajou Group

    71. Yanbu Cement Co.

    72. Alshamrany Industrial Group

    73. Arabic Computer Systems, Itd.

    74. Al Azizia Panda United Inc.

    75. Arabian Cement Company, Ltd.

    76. National Factory for Air Conditioners c.

    77. Tihama for Ad. Public Relations & Mar.

    78. Al Babtain Group

    79. Hoshanco

    80. Saudi Tourist & Travel Bureau, Ltd.

    81. SPIMACO

    82. Saudi Consolidated Electric Co. (South)

    83. Al Huseini & Al Yahya Trading Co.

    84. Sumama Co.

    85. Arabian Agricultural Services Co.

    86. M.S. Suwaidi Est. for Contracting

    87. ABB Electrical Industries Co., Ltd.

    88. Hussein Al Ali Est.

    89. Saudi Fisheries Company

    90. Carrier Saudi Arabia

    91. Arabian Gulf Oil Co., Ltd.

    92. Arabian Gulf Oil Co., Ltd. For Plastic In.

    93. Al Ruwaite Contracting Est.

    94. Muhammad Assad Aldrees & Sons Co.

    95. Golden Grass Inc.

    96. Hail Agriculture Development Co.

    97. Arabian Auto Agency

    98. Saudi Gold Co.

    99. Al Jazira Bank

    100. Arabian Drilling Co.

    আরও পড়ুনঃ সূরা দোয়া কুনুত বাংলা উচ্চারণ ২০২২

    সৌদি আরবের সকল কোম্পানি নাম ও তালিকা

    সৌদি আরবের সকল কোম্পানি নাম ও তালিকা নিচে দেয়া হলো:

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list


    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list

    Saudi Arabia top Company list


    সৌদি আরবের আরও কয়েকটি কোম্পানি

    সৌদি আরবের আরও কয়েকটি কোম্পানি সম্পর্কে নিচে আলোচনা করা হলো:

    সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন – Saudi Basic Industries Corp (SABIC)

    Saudi Basic Industries

    সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (SABIC) সৌদি আরবের একটি বৃহৎ কোম্পানি। এটি ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হয়। SABIC বিশ্বের অন্যতম রাসায়নিক, সার, প্লাস্টিক এবং ধাতু প্রস্তুতকারক প্রতিষ্ঠান। কোম্পানিটির সদর দপ্তর সৌদি আরবের রিয়াদে অবস্থিত। সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন ( SABIC) এর অধীনে ১৭টি সহযোগী প্রতিষ্ঠান রয়েছে।

    এগুলোর বেশিরভাগই আরব উপসাগরের আল-জুবাইল ইন্ডাস্ট্রিয়াল সিটিতে অবস্থিত।মধ্যপ্রাচ্যের এই বৃহত্তম প্রতিষ্ঠানটির ব্যবসা বিশ্বব্যাপী ৫০টিরও বেশি দেশে বিস্তৃত। এখানে ৪০,০০০ এরও বেশি কর্মচারী কাজ করে। প্রতিষ্ঠানটির বিভিন্ন সেক্টরে বাংলাদেশী কর্মীদেরও কাজের সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট: www.sabic.com

    আল খায়ের ক্যাপিটাল – Al Khair capital

    Al Khair capital

    আল খায়ের কোম্পানি সৌদি আরবের একটি শরীয়াহ ভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান। এটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। আল খায়ের কোম্পানির সদর দপ্তর সৌদি আরবের রিয়াদে অবস্থিত। কোম্পানিটি বিনিয়োগ ব্যবস্থাপনা, কর্পোরেট ফাইন্যান্স, ক্যাপিটাল মার্কেট, প্রাইভেট ইক্যুইটিসহ বিভিন্ন ব্যবসার সাথে যুক্ত। কোম্পানিটি সৌদি স্টক এক্সচেঞ্জ, আবুধাবি সিকিউরিটিজ এক্সচেঞ্জ (এডিএক্স) এবং দুবাই ফাইন্যান্সিয়াল মার্কেটে (ডিএফএম) তালিকাভুক্ত। কোম্পানিটি বিভিন্ন সময়ে দক্ষ জনশক্তি নিয়োগ দিয়ে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.alkhaircapital.com.sa

    আল বদর কোম্পানি – Al Bader Company (ABDULRAHMAN AL BADER SONS COMPANY)

    Al Bader Company

    আল বদর সৌদি আরবের একটি নির্মাণ কোম্পানি। আল বদর কোম্পানি ABDUL RAHMAN AL BADER SONS COMPANY নামেও পরিচিত। কোম্পানিটির প্রধান কার্যালয় সৌদি আরবের আবকাইকে (সৌদি আরবে Buqayq বলা হয় ) অবস্থিত। কোম্পানিটির নির্মাণ ছাড়াও অন্যান্য ব্যবসা রয়েছে। এই কোম্পানিতে বাংলাদেশী কর্মীদেরও চাকরির সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.albader.com.sa

    আল তুইক কোম্পানি – Twaik company ltd

    ডঃ সালেহ বিন আব্দুল আজিজ আল ফাহাদ ১৯৭৫ সালে আল তুইক কোম্পানি প্রতিষ্ঠা করেন । আল তুইক কোম্পানির সদর দপ্তর সৌদি আরবের রিয়াদে অবস্থিত। কোম্পানিটির মদিনা, আল-কাসিম, দাম্মাম, নাজরান, তাবুক, হাফর আল-বাতিন, আল বাহা, জুবাইল, খাফজি, ইয়ানবু, জাজান, জেদ্দা, তায়েফ, হাইলে, মক্কাসহ অন্যান্য জায়গায় শাখা অফিস আছে। ২০০৪ সালে এটি লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। কোম্পানিটির নির্মাণ, রক্ষণাবেক্ষণসহ বিভিন্ন ব্যবসা রয়েছে। আল তুইক কোম্পানিতে বাংলাদেশীদের ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে।

    ওয়েবসাইট লিংক: www.twaik.com

    আল বারাকা কনস্ট্রাকশন কোম্পানি – Al Baraka Construction Company

    আল বারাকা কনস্ট্রাকশন কোম্পানি ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয়। এই কোম্পানির প্রধান কার্যালয় সৌদি আরবের জেদ্দায় অবস্থিত। কোম্পানিটি সাধারণ নির্মাণ, ঠিকাদারি ও রিয়েল এস্টেট ব্যবসার সাথে যুক্ত। সৌদি আরব ছাড়াও সংযুক্ত আরব আমিরাতেও কোম্পানিটির ব্যবসা রয়েছে। আল বারাকা কনস্ট্রাকশন কোম্পানিতে অনেক বাংলাদেশী কর্মী কাজ করে। কোম্পানিটি বেতন-ভাতা ছাড়াও বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে থাকে।

    ওয়েবসাইট লিংক: www.albaraka-co.com

    আরও পড়ুনঃ আল্লাহর ৯৯টি নাম বাংলা অর্থসহ ফজিলত

    শেষ কথা

    আজ আমরা আপনাদের সৌদি আরবের কোম্পানি নাম ও তালিকা সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। যারা পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়েছেন তারা এতক্ষণে সৌদি আরবের নির্মাণ কোম্পানি, সৌদি আরবের তেল ও গ্যাস কোম্পানি, সৌদি আরবের মেডিকেল কোম্পানি, সৌদি আরবের স্টিল ও ফেব্রিক্স কোম্পানি, সৌদি আরবের আর্কিটেকচার কোম্পানি, সৌদি আরবের নিয়োগ কোম্পানি, 

    সৌদি আরবের বিজ্ঞাপন কোম্পানি, সৌদি আরবের আইটি কোম্পানি, সৌদি আরবের ভোগ্য পণ্য কোম্পানি, সৌদি আরবের টেলিকম কোম্পানি, সৌদি আরবের রিয়েল এস্টেট কোম্পানি, সৌদি আরবের ইঞ্জিনিয়ারিং কোম্পানি, সৌদি আরবের রিটেইল কোম্পানি, সৌদি আরবের ট্রেডিং কোম্পানি, সৌদি আরবের ফার্মাসিউটিক্যালস কোম্পানি, সৌদি আরবের শিক্ষা বিষয়ক কোম্পানি, সৌদি আরবের টেক্সটাইল কোম্পানি, সৌদি আরবের ব্যাংকিং ও ইন্সুরেন্স কোম্পানি, সৌদি আরবের শিপিং/সাপ্লাইয়ার কোম্পানি, 

    সৌদি আরবের অটোমোবাইল কোম্পানিসহ সৌদি আরবের সকল কোম্পানি নাম ও তালিকা জেনে গেছেন। এসব কোম্পানি ছাড়াও সৌদি আরবে ক্লিনার, গৃহকর্মী, দোকান কর্মী, রেস্টুরেন্ট কর্মী, মালিসহ বিভিন্ন পেশায় কাজের সুযোগ রয়েছে। সৌদি আরবে গিয়ে কোন সমস্যায় পড়লে দ্রুত বাংলাদেশ অ্যাম্বাসিতে যোগাযোগ করবেন। যথা সম্ভব দালাল হতে দূরে থাকুন।

    যারা সৌদি আরব যাচ্ছেন সবার প্রতি শুভকামনা রইল।সৌদি আরবের কোম্পানি নাম ও তালিকা সম্পর্কে কোন প্রশ্ন, অভিযোগ বা পরামর্শ থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিন।

    অন্যদের সাথে শেয়ার করুন

    6 Comments

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন emoji

    1. আল মুনতাহাজ কোম্পানি সৌদি কি আছে?

      উত্তরমুছুন
    2. সৌদি আরব এ কি এই কোম্পানি নামে কোন কোম্পানি আছে,
      Ikhtisasi Al-hulul
      Estibleshment

      উত্তরমুছুন
    3. Ikhtisasi Al-hulul
      Estibleshment
      নামে কোন কোম্পানি কি সৌদি আরব এ আছে।
      কিং আব্দুল আজিজ রোড রিয়াদ এর আশে পাশে

      উত্তরমুছুন
    4. আধুনিক বাইত আল আরব গ্রুপ কোংলি

      উত্তরমুছুন
    5. saudi arabia te mancom company ar kaj ki

      উত্তরমুছুন
    6. ম্যানকম কোম্পানি এর কাজ কি

      উত্তরমুছুন

    টেকইনফো এ-আই কী?