শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় ৫টি অসাধারন অ্যাপস

best 5 apps for students

যে ৫টি অ্যাপ্‌স একজন শিক্ষার্থীর ফোনে থাকা উচিত চলুন জেনে নেওয়া যাক


১. Buddytalk : 

ইংরেজি শিখতে গেলে কথা বলার কোন বিকল্প নেই৷ কিন্তু আমরা সচরাচর কথা বলতে পারি না কথা বলার পার্টনার না পাওয়ায়। তাই আমাদের ইচ্ছা থাকলেও উপায় না থাকার কারণে আমরা ইংরেজিতে কথা বলতে ভয় পাই। এই অ্যাপটির মাধ্যমে আপনি ইংরেজিতে কথা বলার পার্টনার খুজে পাবেন।

২.  Moon+Reader :

মোবাইলে কিংবা ট্যাবে বই পড়ার জন্য এর চেয়ে ভালো অ্যাপ আছে কিনা আমার জানা নেই। এই অ্যাপটির সাইজও খুব কম। অ্যাপের মাঝেই আপনি খুজে নিতে পারেন আপনার পছন্দের বইটি। এই অ্যাপটি ফোনে থাকা মানে আস্ত একটা লাইব্রেরি থাকা।

৩. Photomath: 

হঠাৎ গণিতের একটা প্রশ্ন সমাধান করতে গিয়ে সমস্যায় পড়লেন। ঐ সময় আপনার সাথে কেউ নেই যে আপনাকে বুঝিয়ে দেবে। এমতাবস্থায় এই অ্যাপে গিয়ে প্রশ্নটির একখানা ছবি তুইলেই সাথে সাথে স্টেপ বাই স্টেপ সলিউশন দেবে এই অ্যাপটি।

৪. Robi 10 Minute School: 

শীঘ্রই এইচ-এসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেমন হয় যদি হাতের কাছের মোবাইল ফোনটা দিয়ে মডেল টেস্ট পরীক্ষা দিয়ে নিজেকে ঝালিয়ে নেওয়া যায়৷ এই অ্যাপটি আপনার পড়াশোনা কিছুটা হলেও সহজ করে দিবে। আপনি যে গ্রেডেরই হন না কেন আপনার জন্য এডুকেশনাল কন্টেন্ট রয়েছে এই অ্যাপে।

৫. Camscanner: 

বন্ধুর কাছে তার নোট খাতাটা ধার নিলেন। তো তার নোটখাতাটি তাকে দিয়ে দেওয়ার আগে আপনি যদি দ্রুতই তার নোট খাতাটির একটা পিডিএফ ফাইল তৈরি করে নিজের ফোনে রাখেন তাহলে কেমন হয়? এই অ্যাপটি আপনাকে যেকোনো ডকুমেন্ট স্কান করে দিতে পারবে। একেবারে কম্পিউটারের স্ক্যানারের মতো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ