টেকইনফো এ-আই https://www.techinfoai.com/2020/06/setup%20the%20required%20driver%20in%20just%203%20minutes%20after%20setting%20up%20Windows.html

উইন্ডোজের সেটাপের পর সকল ড্রাইভার ইন্সটল মাত্র ৩ মিনিটেই


উন্ডোজঃ উন্ডোজ হচ্ছে আমাদের নিত্যদিনের ব্যবহৃত ব্যক্তিগত কম্পিউটারকে পরিচালনা করার জন্য একটি বিশেষ সফটওয়্যার। যার মাধ্যমে আমরা প্রয়োজনীয় সকল কাজ করে থাকি। তবে অনেকেই মাঝে মাঝে এই উন্ডোজ নতুন করে সেটাপ দেবার পরে যেসব সমস্যার সম্মুখীন হন খুব সহজেই আমারা তার সমাধান শিখে নিবো কয়েক মিনিটেই।

চলুন আজকে আমরা উন্ডোজ সেটাপ করার পরের করণীয় ধাপ সমূহ যেভাবে সম্পন্ন করতে পারি সেটা সম্পর্কে জেনে নেই।

উন্ডোজ সেটাপ করার পরেই আমাদের যেসব প্রয়োজন পড়ে তার মধ্যে ড্রাইভার সমূহ হচ্ছে অন্যতম। তবে আমরা অনেকেই জানিনা এই ড্রাইভের কিভাবে খুব সহজেই ইন্সটল করে ফেলতে পারি আমাদের কম্পিউটারে অল্প কিছু সময়ে এবং কারো শরণাপন্ন না হয়েই।

১। এটার জন্য আমাদের শুরুতে যেটা করতে হবে তা হচ্ছে কম্পিউটারের ব্রাউজার থেকে 3dp chip নামটি দিয়ে সার্চ করে অথবা এই লিংকে ক্লিক করে https://www.3dpchip.com/3dpchip/index_eng.html  মাত্র 3.70 MB এর ফাইলটই ডাউনলোড করে নিলেই চলবে।

২। আপনি যখন এই ফাইলটি ডাউনলোড করে ফেলেছেন তখন আপনার ৬৫% কাজ হয়ে গেছে মনে করবেন। কারণ এর পরেই আমাদের যা করতে হবে সেটা হচ্ছে নিচের ছবিতে দেখানো অংশে ক্লিক করেই তা অনায়াসেই সেটাপ করে ফেলতে পারবেন আপনি নিজে থেকেই অন্য কারো সাহায্য ছাড়াই।



৩। সফটওয়্যারটি ওপেন হলে ঠিক এই রকম একটা উন্ডো দেখতে পাবেন । এরপরের কাজটি হচ্ছে আপনি যেই ড্রাইভারটি সেটাপ করতে চাইছেন ঠিক সেই অপশনটির উপরে একটা ক্লিক করে দিন। তারপরে আপনার ব্রাউজার ওপেন হয়ে যাবে স্বয়ংক্রিয়ভাবে, সেখান থেকে ডাউনলোড করে ফেলুন আপনার কাংক্ষিত ড্রাইভারটি এবং সহজেই সেটাপ করে ফেলুন কোন ঝামেলা ছাড়াই।

৪। আপনার কম্পিউটারের ভার্সন অনুযায়ী ড্রাইভার গুলো পেয়ে যাবেন এখানে, এবং অতিরিক্ত  পেরশানিও লাঘব হবে, সাথে সময়ের অপচয় কম হবে।


এই রকম সকল ছোট খাটো টিপস গুলো পেতে আমাদের সাথেই থাকুন, আপনার মুল্যবান মন্তব্য জানাতে পারেন, আমাদের ফেসবুক অফিসিয়াল পেজের মাধ্যমে। তাই আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন, আমরা সবসময় টেকনোলজির সকল খবরা-খবর নিয়ে আছি আপনাদের জন্যে।

অন্যদের সাথে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন emoji

  1. অনেক সুন্দর পোস্ট ভাই ধন্যবাদ আমাদের এত সুন্দর পোস্ট দেয়ার জন্য

    উত্তরমুছুন

টেকইনফো এ-আই কী?