অনলাইন ফ্রি কোর্স ২০২৪

অনলাইন ফ্রি কোর্স সমূহ

বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা যারা ঘরে বসে আছি এবং অবসর সময় পার করছি অথবা কোন নতুন কিছু শিখতে চাচ্ছি, কিন্তু সঠিক দিক নির্দেশনা অথবা গাইডলাইনের অভাবে অনেক কিছু শেখা হচ্ছে না। আবার অনেকেই আছেন যারা ভিডিও টিউটোরিয়াল খুঁজে বেড়াচ্ছেন কিন্তু আসলে আপনার জন্য কোনটি সঠিক হবে বা কোনটা দেখে আপনি আপনার স্কিল ডেভলপ করতে পারবেন এই বিষয়টা নিয়ে কনফিউশন এ ভুগছেন, আজকের এই পোস্টটি তাদের জন্য।
আমি কেন বললাম আজকের এই পোস্টটি তাদের জন্য সে বিষয়টা বলছি। কারণ আজকের এই পোস্টে আমি আপনাদের কিছু প্রিমিয়াম টিউটোরিয়ালের লিঙ্ক দিব যা আপনারা এখান থেকে ফ্রী এনরোল করতে পারবেন। নিজের স্কিল ডেভেলপ করার জন্য এটি একটি অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম অনেকেই হয়তো বা মনে করছেন আসলে কিসে মাধ্যম বা কোথায় গেলে আমরা এই এগুলো পাব এবং নিজের স্কিল ডেভেলপ করতে পারব। আজকে আমি আপনাদের যে প্ল্যাটফর্মের কথাটি বলতে যাচ্ছি সেটি হচ্ছে ইউডেমি। আমরা হয়তো বা ইউ ডেমির কথা অনেকে আগেই জেনেছি আবার অনেকেই আছেন আজকে প্রথম শুনছি। বর্তমান পরিস্থিতিতে এমন অনেক কোর্স আছে যেগুলো আপনি ফ্রিতে এনরোল করতে পারবেন। তবে এখানে আমাদের মূল সমস্যাটি হচ্ছে আমরা অনেকেই জানি না যে আসলে কোন লিংকে গেলে আমরা এই কোর্স গুলো ফ্রিতে করতে পারব। এবং আরেকটি বিষয় জানিয়ে রাখি কোর্সের শেষে আপনি এখান থেকে একটি সার্টিফিকেট পেয়ে যাবেন। আর এই কোর্সে যুক্ত হবার জন্য আপনাদের ইউডেমি কুপন ব্যবহার এর মাধ্যমে এই কোর্সগুলো আপনারা ফ্রিতে করতে পারেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক কুপন ইউ আর এল টিঃ

কুপন লিংকঃ 



ইতিমধ্যে আপনারা কুপন লিংকটি পেয়ে গেছেন। এখন আপনাকে এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে ওপেন করতে হবে। এরপর আপনি সার্চ বক্সে আপনার পছন্দের করছেন নামটি লিখে সার্চ করবেন।  সার্চের মাধ্যমে আশাকরি আপনি আপনার কাঙ্ক্ষিত কোর্সটি পেয়ে যাবেন।

এর পরে আপনি আপনার পছন্দের কোর্সের লিংকে একটি ক্লিক করবেন,  দেখবেন কোর্সটি ওপেন হয়ে গেছে এরপর আপনি মাউসের মাধ্যমে স্ক্রল করে নিচের দিকে আসবেন এবং শেষের দিকে আপনি  [ENROLL THE COURSE] নামের একটি অপশন পেয়ে যাবেন । এখন আপনি এনরোল বাটনে ক্লিক করে কোর্সটিতে খুব সহজেই যুক্ত হয়ে যেতে পারেন। 

[ENROLL THE COURSE] বাটনে ক্লিক করার মাধ্যমে আপনি দুইটি অপশন পাবেন একটি একটু add to cart এবং অন্যটি enroll now আপনি enroll now-এ ক্লিক করে কোর্সটি শিখে ফেলতে পারেন।

তাই অবসর সময়ে বসে না কাটিয়ে দিয়ে এই কোর্সগুলোর মাধ্যমে আপনি আপনার স্কীলকে সমৃদ্ধ করতে পারেন। পোস্টটি কেমন লাগলো আপনি আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। ভবিষ্যতে এ ধরনের তথ্য পেতে আমাদের ফেসবুক পেজ এবং টুইটারের অফিশিয়াল পেজে লাইক দিয়ে সাথেই থাকুন। 

আরও পড়ুনঃ


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ