ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার পদ্ধতিসমূহ

youtube

আমরা এখন প্রতিনিয়তই প্রযুক্তির সাথে অঙ্গাঅঙ্গি জড়িয়ে পড়েছি। প্রযুক্তির মাধ্যেমে আমরা দিনে দিনে উন্নতির চরম শিখরে পৌছে যাচ্ছি প্রযুক্তিকে ব্যবহার করে। এখন আমরা এমন অবস্থানে রয়েছি যে ঘরে বসেই সমস্তকিছু শিখে বর্তমানে সেগুলোকে আবার নিজেদের কাজে লাগাতে পারি।

আমরা শুধুমাত্র ইন্টারনেট আর একটি ডেস্কটপ অথবা লেপটপ ব্যবহারের মাধ্যেমেই সারাবিশ্বের খবরাখবর জানতে পারি মুহূর্তের মাঝেই। আর এসব খবরের বিস্তারিত রয়েছে গুগোলের একটি প্রতিষ্ঠান ইউটিউব। 

আপনি ইউটিউবে যদি সার্চ দিয়ে কোনকিছু দেখতে চান তাহলে সেই কিওয়ার্ড দিয়ে সার্চ বাটনে চাপলে আপনার সামনে হাজার হাজার উদাহরন স্বরূপ ভিডিও পেয়ে যাবেন। এখান থেকে আপনি চাইলে আপনার পছন্দমতো যেকোন ভিডিও দেখে নিজের স্কিল বাড়িয়ে ফেলতে পারেন অনেক সহজ পদ্ধতিতে।

আবার আপনি যদি ইচ্ছা করেন যে ভিডিও গুলো ডাউনলোড করে আপনার ব্যক্তিগত কম্পিউটারে রেখে দেবেন এবং নিজের সুবিধামতো সময়ে দেখে নিতে পারেন। আর এইসমস্ত ভিডিও ডাউনলোড করতে গিয়েই অনেকের পড়তে হয়ে বড় ধরনের ঝামেলার মধ্যে। 

আজকে আমি তাই আপনাদেরকে এমন একটি সফটওয়্যার সম্পর্কে ধারণা দিবো, যাতে করে খুব সহজেই আপনি সেই সফটওয়্যার এর মাধ্যেমে ভিডিও গুলোকে ডাউনলোড করে ফেলতে পারেন।


ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড সফটওয়্যার সমূহঃ

১। আপনি যদি মনে করেন যে ইউটিউব থেকে কোন চ্যানেলের পুরো ভিডিও প্লে-লিস্ট একসাথে ডাউনলোড করবেন, তাহলে আপনি এটির জন্যে একটি সফটওয়্যার ব্যবহার করেই কাজটি সম্পন্ন করতে পারেন খুব ইজিলি। 

সফটওয়্যারটির নাম হচ্ছে বেস্ট ডাউনলোড ম্যানেজার। আমি নিচে সেই সফটওয়্যার ডাউনলোড করার জন্যে লিংকটি দিয়ে দিলাম। আপনারা শুধুমাত্র লিংকটিতে ক্লিক করেই 
সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে পারেন।


২। আরো একটি পদ্ধতিতে আপনি চাইলে ইউটিউব থেকে যেকোন ভিডিও এর লিংক দিয়ে সেই ভিডিওটি ডাউনলোড করে ফেলতে পারেন। তবে এখানে আপনাকে যেটি করতে হবে সেটি হচ্ছে আপনি শুধুমাত্র একটি একটি করেই ডাউনলোড করতে পারবেন সেই লিংকের মাধ্যেমে। 

নিচে আমি সেই লিংকটিও দিয়ে দিলাম, আপনারা শুধুমাত্র এখানে ক্লিক করেই ইউটিউবের লিংক দিয়ে ডাউনলোড করে ফেলতে পারবেন।


আপনারা উপরে এই দুইটি লিংক থেকে ইউটিউব এর যেকোন ভিডিও ডাউনলোড করে  ফেলতে পারেন মাত্র কয়েক মিনিটের মধ্যেই। তাই আপনি যদি মনে করেন অন্য কোন সফটওয়্যার খুজে সময় নষ্ট করবেন না তাহলে এখানে থেকে আপনি চাইলে নিজের কাজে ব্যবহার করতে পারেন। 

এছাড়াও আপনাদের আরো সুবিধার জন্যে আমি একটি ভিডিও শেয়ার করছি এখানে যেটি দেখেই আপনি এই কাজ গুলো করে ফেলতে পারেন অতি সহজেই। এতে করে আপনাকে আর কখনোই দ্বিধা দণ্ডে ভুগতে হবেনা। তাই আপনি চাইলে নিচের ভিডিও দেখে তারপরে কাজ শুরু করতে পারেন। 

আশা করি আপনারা যদি উপরে লিখা গুলো মনোযোগ সহকারে পড়ে থাকেন আর ভিডিও টিতে দেখানো পদ্ধতিতে কাজ করেন তাহলে কোন ধরনের সমস্যা ছাড়াই এখন থেকে ইউটিউব থেকে যেকোন ভিডিও ডাউনলোড করে ফেলতে পারবেন। আর নতুন নতুন টপিক সম্পর্কে জানতে আপনি এই ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রেখে দিতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ