প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়

প্রিয়জনকে খুশি করার একমাত্র উপায় উপহার দেওয়া। কারণ সবাই নতুন কিছু পেতে ভালবাসে। সবাই চাই তার প্রিয়জনকে উপহার দিতে। এবং প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে। উপহার দেওয়ার মাধ্যমে বর্তমানে ভালোবাসার প্রকাশ পায়। এবং কোন মানুষের পছন্দ কেমন সেটাও প্রকাশ পায়।

প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়

প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়
। এই বিষয়টা নিয়ে আমরা অনেকেই দ্বিধা দ্বন্দ্বের মধ্যে থাকি। কারণ, আমাদের প্রিয় মানুষকে কি উপহার দিব। এবং সে কি ধরনের উপহার পছন্দ করে। আজকের আলোচ্য বিষয় প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়। সম্পূর্ণ লেখাটি পড়লে উপহার সম্পর্কে সঠিক ধারণা পাবেন।

    উপহারের অর্থ কি?

    ইংরেজি Gift শব্দের অর্থ উপহার। উপহার সাধারণত আমরা প্রিয় মানুষদের দিয়ে থাকি। উপহারের সমার্থক শব্দ বা প্রতিশব্দ রয়েছে। উপহারে কয়েকটি প্রতিশব্দ তুলে ধরা হলো:

    1. পুরস্কার
    2. নিবেদিত
    3. উপঢৌকন
    4. অর্পিত
    5. আহুত

    উপহার কিসের প্রতীক:

    উপহার পেতে সবাই ভালবাসে। এবং অনেকে উপহার দিতেও ভালবাসে। উপহারের মাধ্যমে সম্পর্ক অনেক মজবুত হয়। উপহার হচ্ছে বন্ধুত্বের বা আত্মীয়তার প্রতীক। তবে মাধ্যমে সম্পর্কের মান নির্ণয় করা যায়। যেমন
    1. লাল গোলাপ ভালোবাসার প্রতীক।
    2. হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক।
    3. কমলা গোলাপ আবেগের প্রতীক।
    এইভাবে উপহারের কিছু নির্দিষ্ট কারণ রয়েছে। সাধারণত উপহার দেওয়া হয় সম্পর্ক টিকিয়ে রাখতে। আবার অনেক সময় উপহার দেওয়া হয় আশীর্বাদ স্বরূপ। যেমন কোন অনুষ্ঠানে গেলে উপহার দিতে হয়।

    গার্লফ্রেন্ডকে কি গিফট করা যায়:

    মেয়েরা গিফট পেতে ভালবাসে। তারা চায় তাদের বয়ফ্রেন্ড কিছু না কিছু গিফট করুক। তবে ছেলেরা গার্লফ্রেন্ডকে গিফট করতে অনেক কিছু ভাবে। কারণ কি গিফট করবে সেটা ভেবে পাইনা। মেয়েদের গিফট দেওয়ার মত অনেক জিনিস রয়েছে। 

    গার্লফ্রেন্ডকে কি গিফট করা যায়

    তবে কখন কি দিবে সেটা নিয়ে অনেকেই হবে। মেয়েদের মন অনেক নরম হয়। তাদেরকে কোন কিছু গিফট করলেই তারা অনেক আনন্দিত হয়। তবে সময় ভেদে গার্লফ্রেন্ডকে গিফট করতে হয়। প্রথম দেখা করতে গেলে ফুল গিফট করতে পারেন।

    দ্বিতীয়বার গেলে ফুল এবং চকলেট গিফট করতে পারেন। এছাড়াও গিফট করার আগের দিন তার পছন্দ সম্পর্কে জানবেন। তারপর তার পছন্দের জিনিস গিফট করতে পারেন।

    গার্লফ্রেন্ডকে জন্মদিনের গিফট:

    গার্লফ্রেন্ডের জন্মদিন হচ্ছে অনেক স্পেশাল। সবাই ওই দিনের জন্য অপেক্ষা করে থাকে। করন গার্লফ্রেন্ডকে সবার আগে উইশ করতে হবে। এবং সর্বোচ্চ দামি গিফট করতে হবে। কারণ, বয়ফ্রেন্ডের প্রতি গার্লফ্রেন্ডের চাহিদা একটু বেশি হয়ে থাকে। গার্লফ্রেন্ডের জন্মদিনে যেসব গিফট করা যায় সেসব হল:
    1. লাল গোলাপ এবং চকলেট
    2. চকলেট বক্স
    3. পারফিউ
    4. হাতঘড়ি
    5. পার্স ব্যাগ
    6. শাড়ি
    7. জুয়েলারি
    8. মেকআপ বক্স
    সাধারণত এইসব গার্লফ্রেন্ডকে গিফট করা যায়। এছাড়াও জন্মদিনে গার্লফ্রেন্ডকে নিয়ে সিনেমা দেখতে যেতে পারেন। বা কোন ভালো জায়গায় ঘুরতে নিয়ে যেতে পারেন।

    বউ এর জন্য গিফট:

    অনেকেই মনে করে নিজের বউকে গিফট করতে হয় না। এটা সম্পূর্ণ ভুল ধারণা। বউকে গিফট করলে স্বামী স্ত্রীর মধ্যে ভালোবাসা বৃদ্ধি পায়। বউ সারাদিন বাসার কাজ করে। তারা তেমন বাহিরে যেতে পারে না। এই কারণে তারা মন খারাপ করে বাসায় থাকে।


    এই কারণে সকল বরের উচিত বউকে মাঝে মাঝে গিফট করা। সকল মেয়েরাই গিফট পেতে ভালবাসে। তাই সকলের উচিত মাঝে মাঝে বউকে গিফট করা। কি বউকে কি গিফট করা যায় নিম্নে তুলে ধরা হলো:
    1. গোলাপ ফুল
    2. চকলেট
    3. গহনা
    4. শাড়ি
    5. মেকআপ আইটেম
    6. বিভিন্ন জুয়েলারি

    জন্মদিনে বউকে কি উপহার দেওয়া যায়:

    বিয়ের পর বউ এর সাথে কাছের মানুষ তার স্বামী। এই কারণে জন্মদিনে বউকে উপহার দিতে হয়। কারণ, বিয়ের পর বউ সবসময় তার স্বামীর কাছে থাকে। জার্মানদের বউকে কি গিফট করা যায় নিম্নে তুলে ধরা হলো:
    1. ফুলের তোড়া
    2. চকলেট বক্স
    3. হ্যান্ডব্যাগ
    4. মেকআপ বা জুয়েলারি
    5. স্মার্ট ওয়াচ
    6. পার্সোনালাইজড ফটো ফ্রেম
    7. শাড়ি
    8. সোনার গহনা

    বার্থডে গিফট কি দেওয়া যায়?

    বার্থডে গিফট অনেক কিছু দেওয়া যায়। তবে কাকে দিবে তারই উপর ভিত্তি করে গিফট করতে হয়। যেমন বাচ্চাদের বার্থডেতে এক ধরনের গিফট দিতে হয়। বড় মানুষদের বার্থডেতে আলাদা গিফট দিতে হয়। নিম্নে কাকে কি বার্থডে গিফট দিতে হয় তুলে ধরা হলো:

    বাচ্চাদের বার্থডে গিফট: 

    1. খেলনা
    2. চকলেট
    3. পোশাক ইত্যাদি।
    4. মেয়ে ও হলে বিভিন্ন ধরনের কসমেটিক্স দিতে পারেন।

    গার্লফ্রেন্ডের বার্থডে গিফট: 

    1. গোলাপ ফুল
    2. চকলেট বক্স
    3. মেকআপ
    4. হাত ঘড়ি
    5. হ্যান্ড ব্যাগ
    6. পারফিউম

    বয়ফ্রেন্ডের বার্থডে গিফট:

    1. টি শার্ট
    2. পাঞ্জাবি
    3. পারফিউম
    4. হাত ঘড়ি
    5. পাওয়ার ব্যাংক
    6. হেডফোন

    মেয়েদের জন্মদিনে কি গিফট দেওয়া যায়?

    জন্মদিন আসলে মেয়েদের মধ্যে আলাদা উত্তেজনা কাজ করে। কারণ তারা জানে সেই দিন অনেক ধরনের গিফট পাওয়া যাবে। তবে যারা গিফট দিবে তারা অনেক সমস্যার মধ্যে পড়ে। কারণ তারা ভেবে পায় না কি গিফট দেওয়া যায়। নিম্নে মেয়েদের জন্মদিনে কি গিফট দেওয়া যায় তুলে ধরা হলো:
    1. জন্মদিনের কেক
    2. ফুলের তোড়া
    3. টেডি বিয়ার
    4. গিফট বক্স
    5. মেকআপ বক্স
    6. হাতে বানানো ফটো ফ্রেম
    7. হ্যান্ডব্যাগ
    8. সানগ্লাস
    9. হেডফোন
    10. শাড়ি
    11. মেকআপ বক্স
    সাধারণত এইসব মেয়েদের গিফট করতে হয়। বর্তমান সময়ে অনেক কিছুই পাওয়া যায়। সেসব গিফট করতে পারেন।

    প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়?

    প্রিয়জনকে অনেক কিছুই গিফট করা যায়। প্রিয়জনকে যেটা গিফট করবেন সে সেটাতে খুশি। প্রিয় জনকে কি গিফট করা যায় নিম্ন তুলে ধরা হলো:
    1. চিঠিতে মনের ভাব প্রকাশ
    2. প্রিন্ট করা ছবির ফ্রম
    3. প্রিয়জনের প্রিয় বই
    4. আকর্ষণীয় গিফট বক্স
    5. মাকে শাড়ি 
    6. বাবাকে পাঞ্জাবি

    পছন্দের মানুষকে কি উপহার দেওয়া যায়?

    পছন্দের মানুষকে গিফট দিতে সবাই ভালোবাসে। তবে পছন্দের মানুষকে প্রথমে দেখা করতে গেলে সব ধরনের গিফট দেওয়া যায় না। তবে মানুষ যদি আপনার সাথে ফ্রি হয় তাহলে অনেক কিছু গিফট করতে পারবেন। নিম্নে কিছু উপহারের নাম তুলে ধরা হলো:
    1. ফুল
    2. পুতুল
    3. মগ
    4. ফটো ফ্রেম
    5. শোপিস
    6. চকলেট
    সাধারণত পছন্দের মানুষের সাথে দেখা হলে এইসব গিফট করতে হয়। যদি পছন্দের মানুষ আপনার প্রিয় মানুষ হয়ে যায় তাহলে আর অন্য কিছু গিফট করতে পারেন।

    কম দামে ভালো উপহার:

    গিফট করার সময় আমরা অনেক সমস্যার মধ্যে পড়ি। কারণ, গিফট করতে অনেক টাকা লাগে। কিন্তু আমাদের কাছে সব সময় টাকা থাকে না। যার কারণে, কম দামে ভালো উপহার খুঁজতে হয়। ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে ভালো কি উপহার পাওয়া যায় নিম্নে তুলে ধরা হলো:
    1. বই
    2. কলমদানি
    3. ফটো ফ্রেম
    4. ঘড়ি
    5. চুড়ি
    6. ওয়ালেট
    7. পার্স
    8. কলম
    9. ডায়েরি
    10. পারফিউম
    11. সানগ্লাস
    12. হেয়ার ক্লিপ
    13. চকলেট
    14. শোপিস
    15. ফুলদানি
    16. কসমেটিক্স
    17. বোতল লাইট
    18. হিজাব

    জন্মদিনের সেরা উপহার:

    কারো জন্মদিন আসলে আমাদের অনেক টেনশনে পড়তে হয়। কারণ কি গিফট করবো। এবং কেমন দাম লাগবে। সেই গিফট পছন্দ হবে কিনা। বর্তমান সময়ে অনেক ধরনের জন্মদিনের উপহার পাওয়া যায়। আর নিম্নে জন্মদিনের সেরা উপহার নাম তুলে ধরা হলো:
    1. মায়ের জন্মদিনের উপহার। শাড়ি, ধর্মের বই, কানের দুল, চশমা ইত্যাদি।
    2. বাবার জন্মদিনের উপহার। পাঞ্জাবি, আতর, কাশ্মীরি শাল, হাত ঘড়ি ইত্যাদি।
    3. ভাইয়ের জন্মদিনের উপহার। স্মার্ট ওয়াচ, ওয়ালেট, সেভিং কিট, টি-শার্ট ইত্যাদি।
    4. বোনের জন্মদিনের উপহার। চকলেট বক্স, কানের দুল, জামা, হেয়ার ড্রায়ার, কসমেটিক্স ইত্যাদি।
    5. স্বামীর জন্মদিনের উপহার। পারফিউম, হাত ঘড়ি, গল্পের বই, টি শার্ট ইত্যাদি।
    এইভাবে প্রিয় মানুষ অনুযায়ী গিফট করতে পারবেন। গিফট করার সময় লক্ষ্য রাখতে হবে যেন গিফটটা তার পছন্দ হয়। গিফটের কোন দাম ম্যাটার করে না।

    প্রেমিকের জন্য উপহার:

    বর্তমান সময়ে গিফট দেওয়া নেওয়া একটি সাধারণ বিষয়। প্রেমিক প্রেমিকাকে গিফট করে। এবং প্রেমিকা প্রেমিককে গিফট করে। আর নিম্নে প্রেমিকের জন্য ভালো উপহার কি? তা তুলে ধরা হলো:
    1. টি শার্ট
    2. পাঞ্জাবি
    3. পারফিউম
    4. হাত ঘড়ি
    5. পাওয়ার ব্যাংক
    6. হেডফোন
    7. ছবি প্রিন্ট করা মগ

    বিয়েতে বউকে গিফট:

    বিয়ে হলে আমাদের দাওয়াত থাকে। তবে বিয়ে খেতে গেলে বউকে গিফট করতে হয়। এটা একটি সামাজিক রীতি। বিয়েতে বউকে অনেক কিছু গিফট করা যায়। নিম্নে কিছু গিফটের নাম তুলে ধরা হলো:
    1. গলার চেইন
    2. কানের দুল
    3. হাতের বালা
    4. আংটি
    5. নাকের ফুল 
    6. হেয়ার ড্রায়ার

    ভালবাসার প্রথম উপহার:

    ভালোবাসার প্রথম উপহার নিয়ে অনেক প্ল্যান থাকে। তবে প্রথম দিনের সবকিছু গিফট করা যায় না। প্রথম দেখায় ভালোবাসার মানুষ সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যায় না।


    এই কারণে যে কোন গিফট প্রথম দিনে করা ঠিক না। ভালোবাসার প্রথম উপহার ফুল দিতে হয়। কারণ, ফুল ভালোবাসার প্রতীক। এজন্য প্রথম দেখায় লাল গোলাপ উপহার দেওয়া উত্তম।

    শেষ কথা: প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়

    প্রিয়জনকে খুশি রাখা আমাদের কর্তব্য। এই কারণে প্রিয়জনকে উপহার দিতে হয়। কারণ, উপহার পেতে সবাই ভালোবাসে। উপহার দেওয়ার ফলে কোন ধরনের ভুল যদি থাকলে প্রিয় মানুষ ক্ষমা করে দেয়। এছাড়াও সকলে চায় প্রিয় মানুষ কে কিছু উপহার দিতে।

    অনেকে প্রিয় মানুষকে কি গিফট করবে সেটা ভেবে পাইনা। বর্তমান সময়ে গিফট এর জন্য আলাদা দোকান রয়েছে। সেখান থেকেই গিফট কিনে প্রিয়জনকে দিতে পারবেন। লেখার মধ্যে ভুল হলে ক্ষমা করে দিবেন। সম্পূর্ণ লেখাটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ