শিখে নিন ফেসবুকের বিব্রতকর ছবি থেকে থেকে মুক্তির উপায়



ফেসবুক এর Stories সেকশন টা অনেকের কাছেই বিরক্তিকর লাগে। কারণ কিছু পাবলিক অশ্লীল ছবি story হিসেবে এড করে যা এই সেকশনে প্রদর্শিত হয়। হোম পেজ থেকে এই সেকশন হাইড করার কোনো অপশন নাই। তবে আমরা ইচ্ছা করলেই এই ফিচারটি বন্ধ করে রাখতে পারি।

আমরা সবাই কম বেশি ফেসবুক এর সাথে পরিচিতি। একথা বর্তমানে বলায় যায় যে এখানকার জেনারেশনে ফেসবুক যার নাই সে আসলে আদিম যুগেই পড়ে রয়েছেন। অনেকে আবার এই ফেসবুকের মাধ্যেমেই জীবিকা নির্বাহের পথটি বেছে নিয়েছেন। আসলে প্রযুক্তি আমাদের অনবরত তার ব্যবহারের সুফল দেখিয়ে দিয়েছেন। এখন যে যেভাবে এটার ব্যবহার করে, এটিই হচ্ছে মুখ্য বিষয়।

এখন ফেসবুকের প্রতিনিয়ত যে অবস্থায় যাচ্ছে তা দেখে রিতিমত হরবাক হবারই কথা। বর্তমানের ফেসবুকের একটি ফিচার হচ্ছে স্টোরি সংযুক্ত করা। প্রতিদিন ফেসবুক ওপেন করলেই সবার প্রথমেই নজরে আসে এই স্টোরি।

আজকে কেন এই স্টোরি নিয়ে কথা বলছি তা এখনি জানতে পারবেন। সবাই স্টোরি গুলোতে এমন এমন সব ফোটো বা লিখা গুলো তুলে ধরতেছেন তা আসলেই খুব দুঃখজনক। আগেই বলেছি প্রযুক্তি তার সর্বোচ্চটা দিয়ে আমাদের অনেক জটিল জটিল কাজ গুলোকে খুব সহজেই সমাধান করার সুযোগ করে দিয়েছে। আমরা যদি আমাদের সর্বোচ্চটা দিয়ে ভাল কাজে ব্যবহার করি তাহলে আমরা অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারবো এই দেশ , জাতি এবং নিজেকে। কিন্তু আমরা তা করিনা, করতে চাইছিনা। আমাদের কাছে নগ্নতা যেমন ফ্যাশন হয়ে গেছে, অশ্লিলতাকে আমরা এখন সামাজিকতার মাঝেই নিয়ে ফেলেছি।

আজকে আমি আপনাদের কাছে এই স্টোরি কিভাবে হাইড করে রাখবেন ফেসবুক থেকে ঠিক সেই পদ্ধতিটি তুলে ধরবো এই পোস্টের মাধ্যমে। আপনি কয়েকটি স্টেপ ফলো করেই এই বিরক্তিকর বা বিভ্রান্তিকর পরিস্থিতি থেকে মুক্তি পেতে পারেন। তাহলে আর দেরি কেনো যাদের প্রয়োজন হবে তা্রা নিজে থেকেই হাইড করতে পারবেন নিচের দেখানো পদ্ধতিতে।

ফেসবুক থেকে অশ্লীল স্টোরি হাইড করার পদ্ধতি সমুহঃ


Step 1 : Install chrome extension "CSS and Javascript Injection"

Step 2 : Open fecebook

Step 3 : Open this extension's setting panel from top right corner of chrome.

Step 4 : add following one line CSS code


নিচের এই আইডি টি আপনি শুধু এক্সটেশনে কপি পেস্ট করে দিবেন এবং CTRL + S প্রেস করে সেভ করে নেবেন। তাহলে আপনি আপনার বিব্রতকর পরিস্থিতি থেকে মুক্তি পেয়ে যাবেন খুব সহজেই।


#stories_pagelet_below_composer{display:none!important;}

Done.

Extension download link :

https://chrome.google.com/webstore/detail/css-and-javascript-inject/ckddknfdmcemedlmmebildepcmneakaa?hl=en


এই পোস্টি আপনাদের সামান্য পরিমান উপকারে লাগলেও আমার পরিশ্রম সার্থক হবে। আর দয়া করে আপনাদের মূল্যবান মতামত কমেন্ট বক্সে দিয়ে আমাকে আরো নতুন নতুন পোস্ট করার অনুপ্রেরণা দেবেন আশা করছি।

ফেসবুকের নতুন ফিচার থেকে ক্লাসিক মোডে ফিরে যাবার জন্য এই পোস্টটি দেখুন এখানে ক্লিক করুন

একটি মন্তব্য পোস্ট করুন

8 মন্তব্যসমূহ

  1. উত্তরগুলি
    1. ধন্যবাদ Selim Reza আপনাকে মূল্যবান মন্তব্যের জন্য।

      মুছুন
  2. উত্তরগুলি
    1. ধন্যবাদ Muradcmt আপনাকে মূল্যবান মন্তব্যের জন্য।

      মুছুন
  3. উত্তরগুলি
    1. ধন্যবাদ ,আপনার মূল্যবান মন্তব্যের জন্য। আশা করি আরো নতুন নতুন পোস্ট আপনাদের উপহার দিতে পারবো ভবিষ্যৎতে সাথেই থাকবেন আশা করি।

      মুছুন
  4. আমাদের মত ব্যাচেলরদের জন্য খুব উপকারী টিপস

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ sahadot suvo আপনার সুন্দর মতামতের জন্যে।

      মুছুন
Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)