SSC Result Date 2024/এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ

SSC 2021 Result Date এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ

SSC 202৪ Result Date | এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ

আপনি যদি একজন এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন এবং আপনার মনে যদি প্রশ্ন জেগে থাকে যে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ কবে দিবে? এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম, কিভাবে মোবাইল দিয়ে এসএসসি রেজাল্ট 2021 বের করব ইত্যাদি প্রশ্ন থাকে তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।

এই পোস্টের মাধ্যমে আপনাদের জানিয়ে দিবো কিভাবে আপনি ঘরে বসেই এসএসসি রেজাল্ট ২০২১ বের করবেন কোন ধরনের ঝামেলা ছাড়াই। তাই এসএসসি পরীক্ষার রেজাল্ট 2021, এসএসসি ফলাফল ২০২১, SSC Result 2021 মার্কশীটসহ বা ২০২১ সালের সকল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে এই পোস্টটি মনযোগ সহকারে পড়ুন।

এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে। SSC Result kobe dibe

আপনারা যারা এসএসসি পরীক্ষার্থীরা অধীর অপেক্ষায় আছেন তাদের এসএসসি রেজাল্ট কি হবে সেটি জানার জন্য। আমাদের বাংলাদেশের ইতিহাসে এই প্রথম শিক্ষার্থীরা শুধুমাত্র নিজেদের বিভাগীয়  বিষয়গুলো পরীক্ষা দিয়েছেন। আর এসএসসি পরীক্ষার ফলাফল নিয়ে সবার মধ্যে উদ্বেগ তৈরি হয়। এসএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে? এবং সেই রেজাল্ট নিয়ে নানা জল্পনা-কল্পনা অনেক কিছুই রয়েছে পরীক্ষার্থীদের মাঝে।

এসএসসি রেজাল্ট ২০২১ শিক্ষা বোর্ড থেকে এসএসসি রেজাল্ট জানানোর জন্য নির্দিষ্ট কোন তারিখ উল্লেখ করে দেয়া হয়নি। তবে শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুসারে আগামী ২৭ থেকে ৩১শে ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ হতে পারে এমনটাই বলা হয়েছে।

তবে আমরা সকলেই জানি যে পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়।  বাংলাদেশের শিক্ষা মন্ত্রী দীপু মনি সে অনুসারে পরীক্ষার ফল প্রকাশ করবে বলে জানিয়েছেন।

ঢাকা বোর্ড কর্তৃক জানা গেছে এসএসসি পরীক্ষার ফলাফল চলতি মাসে প্রকাশ করা হবে। এবং বোর্ডে জমা দেয়া হয়েছে।  এবং শিক্ষক-শিক্ষার্থীদের খাতা দেখে বোর্ডে পাঠাচ্ছেন। এখন শুধুমাত্র নম্বরগুলো সফটওয়ারের মাধ্যমে এন্ট্রি করে ফলাফল জমা দেয়া হবে।

ঘরে বসেই এসএসসি ফলাফল ২০২৪ । SSC 2024 Result Date 

আমরা সকলেই জানি যে, এসএসসি পরীক্ষা শেষ হবার ৩ মাসের মধ্যে সাধারণত ফলাফল ঘোষণা করা হয়ে। আগে এক সময় ফলাফল পাবার জন্য প্রতিটি শিক্ষার্থীকে স্কুলে গিয়ে ফলাফল গ্রহণ করতে হতো।কিন্তু স্কুলে গিয়ে ফলাফল গ্রহণ করতে গিয়ে ফলাফল খারাপ হলে শিক্ষার্থীদের নিজস্ব মনোবল নষ্ট হয়ে যেত। 

তবে বর্তমানে সময়ের সাথে সাথে প্রযুক্তির অবদানের ফলে এখন শিক্ষার্থীদের স্কুলের ফলাফল ধরন পাল্টে গিয়েছে। এখন যেকোনো শিক্ষার্থী তার এসএসসি পরীক্ষার ফলাফল ঘরে বসেই পেয়ে যেতে পারে তাদের নিজের মোবাইল বা ল্যাপটপ/ডেস্কটপের মতো ডিভাইসের মাধ্যেমেই। 

বাংলাদেশে SSC Results 2021-2022 মার্কশীটসহ প্রকাশিত হয়। সকল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১-২০২২ মার্কশীটসহ বের করার নিয়ম পড়ুন আমাদের ওয়েবসাইটের এই পোস্টের মাধ্যমে।

সূচিপত্র: এসএসসি  রেজাল্ট 2024 বের করা নিয়ম কানুন সমূহ | SSC Result 2023-2024

১। SSC Result 2023-2024 দেখার ৪ টি নিয়মঃ

এই পর্যায়ে আমরা এসএসসি রেজাল্ট ২০২১ দেখার যে চারটি নিয়ম রয়েছে, সেই চারটি নিয়ম সম্পর্কে ভালোভাবে জেনে নেব। কেননা আমাদের যখন রেজাল্ট পাবলিশ করা হয় তখন সরকারি ওয়েবসাইট সহ বেসরকারি ওয়েবসাইটগুলো হোক অনেক বেশি ট্রাফিক হওয়ার কারণে মাঝেমাঝে স্লো হয়ে যায়।

তাই আমরা এই চারটি পদ্ধতি যে কোন একটির মাধ্যমে আমাদের  SSC Result 2021-2022 রেজাল্ট মার্কশিট সহ বের করে নিতে পারি অনায়াসেই। এতে করে আমাদের SSC Result রেজাল্টের অপেক্ষায় সারাদিন বসে থাকতে হবে না স্কুল কলেজের দিকে তাকিয়ে।

এসএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে তা জানতে আমাদের এই পোস্টটি পড়ুন। আজ থেকে এসএসসি পরীক্ষার ২০২১ সালের ফলাফল দেখার সকল উপায়গুলি নিচে দেয়া হলো সিরিয়াল অনুসারেঃ
  1. সরকারী ওয়েবসাইট এর মাধ্যমে।
  2. বিকল্প বা বেসরকারি ওয়েবসাইট এর মাধ্যমে।
  3. অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে।
  4. এসএমএসের মাধ্যমে।

এসএসসি রেজাল্ট ২০২৩-২০২৪ [ SSC Result 2023-2024 ] মার্কশীটসহ সকল বোর্ড:

বাংলাদেশের এসএসসি রেজাল্ট ২০২১ বা সকল বোর্ডের এসএসসি ফলাফলের 2021 মার্কশীটসহ দেখতে নিচের ফরমের তথ্যগুলি পূরণ করে সাবমিট দিতে হবে। ফরমের লিংক পোস্টের শেষে থাকছে। SSC Result News 2023-2024 দেখুন।

ssc result 2021 published date

আপনাদের বোঝার সুবিধার্থে আমি ওয়েবসাইট থেকে একদম হুবহু যে ফরমটি থাকবে বা আপনারা পাবেন এসএসসি রেজাল্ট ২০২১ দেখার জন্য সেই ফরমের একটি স্ক্রিনশট উপরে দিয়েছি। আপনারা চাইলে এখান থেকে বাংলাদেশের সকল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২১-২০২২ [ SSC Result 2023-2024 ] এর ফরম পূরণ করার ধাপসমূহঃ

  • আপনারা যখন উপরের ফরমটি পূরণ করবেন ঠিক তখন উপরের ফরমটি পূরণ করার সময় Examination অংশে SSC/Dakhil সিলেক্ট করুন। 
  • এরপর Year সেকশনে আপনি কোন সালে SSC exam দিয়েছেন সেই সাল নির্বাচন করুন। অথবা আপনি যেই সালের এসএসসি রেজাল্ট দেখতে চাচ্ছেন সে সালটি নির্বাচন করুন এখান থেকে।
  • এরপর Board অংশে আপনি কোন বোর্ড থেকে এসএসসি পরীক্ষা দিয়েছেন তা নির্বাচন করুন। 
  • এখন আপনি Roll ও Reg: No সেকশনে আপনার এসএসসি পরীক্ষার রোল ও রেজিঃ নং দিন।
  • সর্বশেষে আপনি SSC 2021 result মার্কশীটসহ দেখতে ম্যাথ করে ফলাফল পাশের বক্সে লিখুন। চিত্রে 8+2 দেয়া রয়েছে যার ফলাফল 10 পাশের বক্সে লিখতে হবে। 

আপনি যখন ফরমটি পূরণ করবেন তখন প্রতিবার পেজ লোড নেয়ার পর এই ম্যাথ আলাদা আসবে। ফরমেট দেওয়া সকল স্টেপ সম্পন্ন করা হয়ে গেলে Submit বাটনে ক্লিক করে এসএসসি ফলাফলের 2021 মার্কশীটসহ দেখুন।

যেভাবে SSC result 2024 মার্কশীটসহ সরকারী ওয়েবসাইট থেকে দেখবেন?

বাংলাদেশের সরকারী ওয়েবসাইট Educationboardresults-তে ভিজিট করে এসএসসি রেজাল্ট 2024 মার্কশীটসহ দেখা যাবে উপরোক্ত ফরম পূরণের নির্দেশনা অনুস্বরণ করে। বর্তমান সাল ব্যাতিত বিগত সকল বছরের এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে এই archive.educationboard ওয়েবসাইটে যেতে হবে। SSC Result News 2024 দেখুন।

বিকল্প পদ্ধতিতে এসএসসি রেজাল্ট ২০২১-২০২২। SSC Result 2024 মার্কশীটসহ দেখুন 

সরকারী ওয়েবসাইটে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ অনেক সময় দেখতে পাওয়া যায় না সার্ভারে অতিরিক্ত চাপ পড়ার কারণে। অনেক সময় ওয়েবসাইটে ঢোকাই যায় না। এইজন্য এসএসসি ফলাফলের 2021 মার্কশীটসহ দেখতে বিকল্প ওয়েবসাইটের সন্ধান পাওয়া গিয়েছে। আপনি এই Eboardresults ওয়েবসাইটে গিয়ে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে পাবেন।

উপরোক্ত বিকল্প ওয়েবসাইট থেকে আপনি ব্যক্তিগত SSC 2021 result মার্কশীটসহ দেখার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের, কেন্দ্রীয় বা থানা ভিত্তিক এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে পাবেন। উপরোক্ত সাইটের ফরম পূরণ করে সাবমিট করতে সমস্যা হলে এই Eboardresults লিংকে গিয়ে ফরম পূরণ করে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখার নিয়মাবলি জেনে নিন।

যেভাবে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে দেখবেন

ওয়েবসাইটের পাশাপাশি অ্যান্ড্রয়েড অ্যাপ থেকেও এসএসসি পরীক্ষার রেজাল্ট 2021 জানা যাবে। অ্যাপ থেকে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে ক্লিক করুন এই লিংকে। এখানে থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করে নিন। ২০২১ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট অ্যান্ড্রয়েড অ্যাপে পাওয়া গেলেও অ্যাপল ডিভাইসের জন্য অ্যাপল স্টোরে কোন অ্যাপ ছাড়া হয় নি SSC Result 2021 মার্কশীটসহ দেখার জন্য।

SSC Result 2024 মার্কশীটসহ দেখুন SMS'র মাধ্যমে

উপরে আপনারা সব ওয়েবসাইটের মাধ্যমে যে পদ্ধতিগুলোর রয়েছে সে সম্পর্কে জানলেন। তো এখন আমরা জানবো কিভাবে আপনার মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট জানতে পারবেন। আপনার মোবাইল থেকে কিভাবে এসএমএস দিয়ে আপনার রেজাল্টে পাবেন নিচে সেই সম্পর্কে একটি স্ক্রিনশট দেওয়া হল। 

এই স্ক্রিনশট দেখে আপনি আপনার এসএসসি রেজাল্ট ২০২১ এর মার্কশিট সহ দেখতে পারবেন। আপনি এখান থেকে রেজাল্ট পেয়ে যাবেন এবং কোন সাবজেক্ট এ কোন গ্রেট পেয়েছেন সেটি সহ।

মোবাইলে SMS'র মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ

মোবাইলে SMS'র মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখতে উপরের চিত্রের নিয়মে এসেমেস পাঠাতে হবে। বিষয়টি আরো ভালভাবে বুঝতে নিচের নির্দেশনা দেখুন এবং সেই নির্দেশনা অনুযায়ী রেজাল্ট দেখার জন্য এসএমএস করুন।

এসএসসি ফলাফল 2024 এর জন্যে [SSC Result 2024] SMS প্রি-রেজিস্ট্রেশন

উপরোক্ত পদ্ধতিতে SMS এর মাধ্যমে যেকোন সময় প্রি-রেজিস্ট্রেশন করে এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দেখা যাবে। প্রি-রেজিস্ট্রেশন করে রাখার পর ফলাফল বের হবার সঙ্গেই মোবাইল অপারেটররা এসেমেসের মাধ্যমে ম্যাসেজ করে SSC Result 2024 মার্কশীটসহ জানিয়ে দেবে।

SSC result 2024 news | এসএসসি ফলাফলের 2024 এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2024 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>DHA<Space>153630<Space>2021 send to 16222

এছাড়াও আমরা আপনাদের সুবিধার জন্যে সকল বোর্ডের প্রি-রেজিস্ট্রেশন কোড নিচে দিয়ে দিলাম। আপনাকে শুধুমাত্র আপনার রোল রেজিস্ট্রেশন নাম্বার ইত্যাদি প্রয়োজনীয় তথ্য দিয়ে খুব সহজেই রেজাল্ট দেখে নিতে পারবেন।

নিচে সকল বোর্ডের প্রথম ৩ অক্ষর দেয়া হলোঃ

  1. Dhaka Board = DHA
  2. Barisal Board = BAR
  3. Sylhet Board = SYL
  4. Comilla Board = COM
  5. Chittagong Board = CHI
  6. Rajshahi Board = RAJ
  7. Mymensingh  Board = MYM
  8. Jessore Board = JES
  9. Dinajpur Board = DIN
  10. Madrasah Board = MAD
  11. Technical Board= TEC

এসএসসি রেজাল্ট ২০২৪ দেখতে বোর্ড ভিত্তিক প্রি-রেজিষ্টেশনের নিয়মাবলিঃ

ঢাকা বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> DHA < space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

বরিশাল বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪  মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> BAR < space> 298087 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

সিলেট বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> SYL < space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

কুমিল্লা বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> COM< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

চট্টগ্রাম বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> CHI< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

রাজশাহী বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> RAJ< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

যশোর বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> JES< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

দিনাজপুর বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> DIN< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

মাদ্রাসা বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> MAD< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

টেকনিকাল বোর্ডের প্রি-রেজিষ্টেশন । এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ [ SSC Result 2024 ]: 

SSC <space> TEC< space> 298086 <space> 2024 প্রেরণ করুন 16222 নম্বরে।

বিভিন্ন সময় ওয়েবসাইটের নানা সমস্যার জন্য এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ দেখতে সমস্যা হয়। এইজন্য এসএমএসের মাধ্যমে খুব সহজেই এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ দেখে নিতে পারেন প্রি-রেজিস্ট্রেশন করার মাধ্যমে। SSC results 2024 দেখুন।

বিঃদ্রঃ একজনের SSC রেজাল্ট 2024 মার্কশীটসহ দেখতে একাধিকবার SMS প্রি-রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই।

SSC/Alim Result 2024 কোথায় পাওয়া যাবে?

আপনি যদি ssc/alim result 2024 কোথায় পাওয়া যাবে ভেবে থাকেন তাহলে চিন্তার কিছু নেই কেননা এবারের এসএসসি/আলিম ও সমমান রেজাল্ট ২০২৪ বরাবরের মত পাওয়া যাবে, পরীক্ষার্থীর সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটে। এছাড়া মোবাইল এসএমএস (Mobile SMS) এর মাধ্যমেও শিক্ষার্থীরা তার ব্যক্তিগত রেজাল্ট পাবে।

এসএসসি রেজাল্ট প্রকাশ হওয়া মাত্রই বাংলাদেশ শিক্ষা বোর্ড এর ওয়েবসাইট থেকে প্রতিটি পরীক্ষার্থীর ফলাফল পাওয়া যাবে। আপনি এখান থেকে সকল রেজাল্ট পেয়ে যাবেন অনায়াসেই রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

SSC Result 2024 মার্কশীটসহ ঢাকা বোর্ড [ SSC Result 2024 Published Date ]

ঢাকা বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। ঢাকা বোর্ড এর এসএসসি ফলাফলের 2024 মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার ঢাকা বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে। Ssc results 2021 দেখুন।

উদাহরণ: SSC<Space>DHA<Space>153630<Space>2024 send to 16222

ঢাকা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ https://dhakaeducationboard.gov.bd

এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ বরিশাল বোর্ড [ SSC Result 2024 Published Date ]

বরিশাল বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। বরিশাল বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার বরিশাল বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>BAR<Space>153630<Space>2024 send to 16222

বরিশাল বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ http://www.barisalboard.gov.bd

এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ ময়মনসিংহ বোর্ড [ SSC Result 2024 Published Date ]

ময়মনসিংহ বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। ময়মনসিংহ বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার ময়মনসিংহ বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2024 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>MYM<Space>153630<Space>2024 send to 16222

আপনি চাইলে এখানে রেজাল্ট দেখতে ময়মনসিংহ বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট এর লিংকে ঢুকে দেখে নিতে পারেনঃ https://www.mymensingheducationboard.gov.bd/

SSC Result 2021 মার্কশীটসহ সিলেট বোর্ড [ SSC Result 2021 Published Date ]

সিলেট বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। সিলেট বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার সিলেট বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>SYL<Space>153630<Space>2024 send to 16222

সিলেট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ https://sylhetboard.gov.bd

এসএসসি  রেজাল্ট ২০২১ মার্কশীটসহ কুমিল্লা বোর্ড [ SSC Result 2024 Published Date ]

কুমিল্লা বোর্ড এর SSC Result 2024 মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। কুমিল্লা বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার কুমিল্লা বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>COM<Space>153630<Space>2024 send to 16222

কুমিল্লা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ https://comillaboard.portal.gov.bd

SSC Results 2024 মার্কশীটসহ চিটাগং বোর্ড [ SSC Result 2024 Published Date ]

চিটাগং বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। চিটাগং বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার চিটাগং বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>CHI<Space>153630<Space>2024 send to 16222

চিটাগং বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ https://bise-ctg.portal.gov.bd

এসএসসি রেজাল্ট 2024 মার্কশীটসহ রাজশাহী বোর্ড [ SSC Result 2024 Published Date ]

রাজশাহী বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। রাজশাহী বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার রাজশাহী বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2024 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>RAJ<Space>153630<Space>2024 send to 16222

রাজশাহী বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ http://www.rajshahieducationboard.gov.bd

SSC Result 2024 মার্কশীটসহ যশোর বোর্ড [ SSC Result 2024 Published Date ]

যশোর বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। যশোর বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার যশোর বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>JES<Space>153630<Space>2021 send to 16222

যশোর বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ https://www.jessoreboard.gov.bd

এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ দিনাজপুর বোর্ড [ SSC Result 2024 Published Date ]

দিনাজপুর বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। দিনাজপুর বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার দিনাজপুর বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2024 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে। 2024 ssc result দেখুন।

উদাহরণ: SSC<Space>DIN<Space>153630<Space>2024 send to 16222

দিনাজপুর বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ http://www.dinajpureducationboard.gov.bd

SSC result 2024 মার্কশীটসহ মাদ্রাসা বোর্ড [ SSC Result 2024 Published Date ]

মাদ্রাসা বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। মাদ্রাসা বোর্ড এর এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার মাদ্রাসা বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2021 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।

উদাহরণ: SSC<Space>MAD<Space>153630<Space>2024 send to 16222

মাদ্রাসা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ http://bmeb.ebmeb.gov.bd

এসএসসি রেজাল্ট 2024 মার্কশীটসহ টেকনিক্যাল বোর্ড [ SSC Result 2024 Published Date ]

SSC results 2024 news টেকনিক্যাল বোর্ড এর মার্কশীটসহ পেতে উপরের ৪টি পদ্ধতির যেকোন একটি অনুস্বরণ করতে পারেন। টেকনিক্যাল বোর্ড এর এসএসসি ফলাফলের 2024 মার্কশীটসহ পেতে মেসেজ অপশনে গিয়ে SSC <স্পেস> আপনার টেকনিক্যাল বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর ) <স্পেস> রোল নং <স্পেস> 2024 লিখে 16222 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে। কারিগরি রেজাল্ট দেখার নিয়ম এটাই। 2024 ssc result দেখুন।

উদাহরণ: SSC<SpaceTEC<Space>153630<Space>2021 send to 16222

টেকনিক্যাল বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ http://www.techedu.gov.bd

SSC result 2021 published date | SSC result 2021 kobe dibe

এসএসসি  রেজাল্ট জানতে যারা নিয়মিত গুগলে গিয়ে সার্চ করেন SSC result 2021 published date কিংবা SSC result 20241 kobe dibe তারা উপরোক্ত পোস্টটি মনযোগ দিয়ে পড়ুন। কারণ এই পোস্টে SSC result 2024 marksheet সহ বের করার সকল উপায় ব্যাখ্যা করা রয়েছে খুব বিশদ ভাবে। এসএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে এখন আর এমন প্রশ্ন করতে হবে না। এসএসসি রেজাল্ট দেখার নিয়ম web Education board result সবগুলোই জেনেছেন নিশ্চয়?

উপরোক্ত পদ্ধতিগুলি অনুসরণ করে আপনি খুব সহজেই Education Board Result 2024 এর সকল বোর্ডের SSC রেজাল্ট 2021 মার্কশীটসহ বের করতে পারবেন অনায়াসেই কোন কম্পিউটারের দোকান ছাড়ায়। পোস্টটি ভাল লাগলে আপনি নিজে এবং আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন নিচের শেয়ার বাটনগুলিতে ক্লিক করে। কোন কিছু জানার থাকলে মন্তব্য করুন নিচের কমেন্ট বক্সে, আমরা আপনাদের সকল প্রশ্নের উত্তর দেবার জন্যে সচেষ্ট রয়েছি। 2024 SSC Result দেখুন ঘরে বসে নিজের ডিভাইসের মাধ্যেমে।

এই পোস্ট গুলো যদি আপনার ভাল লাগে তাহলে আপনার বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও আপনি চাইলে আমাদের ফেসবুক পেজ এবং টুইটার এর অফিশিয়াল প্রোফাইলে লাইক দিয়ে আমাদের সাথে থাকতে পারেন তাহলে এধরনের পোষ্ট পাবলিশ হওয়ার সাথে সাথে আপনি নোটিফিকেশন পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ