গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস Freelancing Marketplace List

freelancing-marketplace-list-for-graphics-designers

গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস Freelancing Marketplace List: আপনি কি একজন গ্রাফিক্স ডিজাইনার? আপনি কি আপনার ডিজাইন গুলো মার্কেটপ্লেসে বিক্রি করার জন্যে প্লাটফর্ম খুজছেন? আপনি যদি গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর সন্ধান করে থাকেন তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য।

আপনি চাইলে আপনার ডিজাইন করা সকল ফাইল সমূহ বিভিন্ন মার্কেটপ্লেসে বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। তবে আমরা অনেকেই জানি না যে কোন কোন মার্কেটে সেই ডিজাইন গুলো সেল বা বিক্রি করা যায় সেই সম্পর্কে।

তাই আপনাদের কথা চিন্তা করে আজকে আমরা বেশকিছু সাইটের তালিকা প্রকাশ করবো। এতে করে খুব সহজেই আপনার এই ওয়েবসাইট গুলোতে সাইন-আপ করে নিজেদের ডিজাইন সেল দিতে পারবেন অনায়াসেই।

Freelancing Marketplace List:

1. GraphicRiver (graphicriver.net)

2. Shutterstock (shutterstock.com)

3. Hatchwise (hatchwise.com)

4. DesignCrowd (designcrowd.com)

5. Art Web (artweb.com)

6. Designhill (designhill.com)

7. Society 6 (society6.com)

8. Fiverr (fiverr.com)

9. MyFonts (myfonts.com)

10. Big Cartel (bigcartel.com)

11. Redbubble (redbubble.com)

12. CrowdSpring (crowdspring.com)

13. 99designs (99designs.com)

14. Behance (behance.net)

15. Creativemarket (creativemarket.com)

16. Upwork (Upwork.com)

17. Freelancer (Freelancer.com)

18. Guru (guru.com)

19. Dribbble (Dribbble.com)

20. UpLabs (uplabs.com)

21. CrowdSpring (CrowdSpring.com)

22. Adobe Portfolio (portfolio.adobe.com)

23. Folyo (folyo.me)

24. DesignContest (designcontest.com)

25. CGTrader (cgtrader.com)

26. Canva (canva.com)

28. Taskr (Taskr.in)

29. Crowdsite (crowdsite.com/en)

30. 48 Hours Logo (48hourslogo.com)

31. Coroflot (coroflot.com)

32. freepik (freepik.com)

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং সাইট বা মার্কেটপ্লেসের তালিকা (Freelancing Marketplace List)

এখানে যেসমস্ত ওয়েবসাইট গুলো উপরে দিয়েছি আপনি যদি গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন আর Freelancing Marketplace list খুজে থাকেন তাহলে এগুলো খুবই গুরুত্বপূর্ন আপনার ডিজাইন বিক্রি করার জন্য।

আপনি এখানে সারাবিশ্বের ক্লাইন্ট খুজে পাবেন এবং তাদের সাথে কাজ করে নিজের স্কিলকে বা ডিজাইন সমূহকে সেল দিতে পারবেন। তাই আর দেরি না করে আপনি যদি নিজেকে মার্কেটপ্লেসে কাজ করার মতো এক্সপার্ট প্রমান করতে পারেন এখান থেকে কাজ করে শেষ করতে পারবেন না।

আবার এখানে বেশ কিছু সাইট রয়েছে গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর তালিকাতে যেখানে আপনি একটি ডিজাইন সাবমিট করে সারাজীবন সেখান থেকে অনলাইনে অর্থ উপার্জনের মাধ্যমে হিসাবে রেখে দিতে পারেন। 

আপনার করা ডিজাইন গুলো যদি ক্লাইন্টের পছন্দ হয় তাহলে ক্লাইন্ট নিজেই আপনাকে খুজে নিবে। তবে একটা বিষয় মাথায় রাখবেন আপনি যখন মার্কেটপ্লেসে একাউন্ট তৈরী করবেন সেখান কিন্তু আপনাকে অনেকের সাথেই কম্পিটিশন করতে হবে।

যদি মনে করেন যে মার্কেটপ্লেসে আসার সাথে সাথেই কাজ পেয়ে যাবেন তাহলে আপনি ভুল চিন্তা করছেন। কেননা এখানে আপনার আগে থেকে অনেকেই রয়েছেন এবং প্রফেসনালি সার্ভিস প্রদান করে চলেছেনল তাই তাদেরকে পিছনে ফেলে কেনো আপনাকে কাজ দিবে ক্লাইন্ট সেটাও মাথায় রাখতে হবে এবং সে অনুযায়ী আপনাকে ইউনিক ডিজাইন দিয়ে ক্লাইন্টকে খুশি করতে হবে।

আমাদের এই গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস Freelancing Marketplace List থেকে আপনার সুবিধা মতো যেকোন মার্কেটে আপনি কাজ করতে পারেন। তবে একাউন্ট বানানোর আগে আপনি এই মার্কেটপ্লেসের নামগুলো দিয়ে সার্চ করে দেখে নিতে পারেন তাদের সম্পর্কে।

শেষ কথাঃ গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস Freelancing Marketplace List:

আপনি যদি আমাদের পোস্টটি মনযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আর আপনাকে freelancing marketplace list ফ্রিল্যান্সিং মার্কেটপ্লসের তালিকা আর খুজতে হবেনা। এখানে গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর ম্যাক্সিমাম ওয়েবসাইটের নাম তুলে ধরা হয়েছে।

এই পোস্ট গুলো যদি আপনাদের ভাল লাগে তাহলে আমাদের ওয়েবসাইটের অফিসিয়াল ফেসবুক পেজ এবং টুইটারে লাইক ফলো দিয়ে সাথেই থাকুন। এতে করে নতুন নতুন পোস্টের আপডেট পেয়ে যাবেন খুব সহজেই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ