বিভিন্ন কোম্পানির চাকরির খবর । চাকরি খোঁজার ওয়েবসাইট

বিভিন্ন কোম্পানির চাকরির খবর । চাকরি খোঁজার ওয়েবসাইট

চাকরি আমাদের সকলের জন্য বর্তমানের সোনার হরিণের মতো হয়ে গিয়েছে। পড়াশুনা শেষ করার সাথে সাথেই আমাদের নেমে পড়তে হয় বিভিন্ন কোম্পানির চাকরির খবর বা চাকরি খোজার ওয়েবসাইট গুলোর সন্ধানের। কেননা আমাদের জীবিকা নির্বাহের জন্য প্রয়োজন হচ্ছে একটি চাকরি।

এরপরেও নিজেদের পছন্দের কিছু চাকরি তো থাকেই সেগুলো খোজ করে বের করতে করতে পোহাতে হয় অনেকে ঝুট ঝামেলা। আর তাই আপনাদের এই সমস্ত ঝামেলা গুলো থেকে মুক্তির জন্য আজকে আমরা আপনাদের পরিচয় করিয়ে দিবো বেশ কিছু চাকরি খোজার ওয়েবসাইট গুলোর সাথে।

তাই চলুন দেরি না করে এখন জেনে নেওয়া যাক কোন কোন ওয়েবসাইট গুলো থেকে আপনারা খুব সহজেই চাকরি খুজে বের করতে পারবেন সেগুলো সম্পর্কে।

    𝗧𝗼𝗽 𝟭𝟬 𝗪𝗲𝗯𝘀𝗶𝘁𝗲𝘀 𝗳𝗼𝗿 𝘆𝗼𝘂𝗿 𝗰𝗮𝗿𝗲𝗲𝗿 চাকরি খোঁজার ওয়েবসাইট

    আমরা এখানে আপনাদের নিজেদের ক্যারিয়ার গড়ার জন্য যে সমস্ত ওয়েবসাইট অনেক সহযোগী হবে সেগুলোর নাম নিচে তুলে ধরলাম। আপনারা এই সমস্ত ওয়েবসাইট গুলোতে গিয়ে প্রোফাইল তৈরী করে নিজেদের জন্য ক্যারিয়ার বিল্ড করতে পারেন।

    1. Linkedin
    2. Indeed
    3. Naukri
    4. Monster
    5. JobBait
    6. Careercloud
    7. Dice
    8. CareerBuilder
    9. Jibberjobber
    10. Glassdoor

    আরও পড়ুনঃ রিমোট চাকরি বা রিমোট জব খোজার ওয়েবসাইট

    𝗧𝗼𝗽 𝟭𝟬 𝘁𝗲𝗰𝗵 𝘀𝗸𝗶𝗹𝗹𝘀 𝗶𝗻 𝗱𝗲𝗺𝗮𝗻𝗱 চাকরি খোঁজার ওয়েবসাইট

    আমরা জানি যে কেউ যদি কোন একটি বিষয়ে অনেক অভিজ্ঞ হয়ে থাকে তাহলে সব জায়গাতেই তাঁর কদর রয়েছে। তাই আপনি যদি নিজেকে কোন একটি বিষয়ের উপরে এক্সপার্ট হিসাবে গড়ে তুলতে চান তাহলে আপনি নিচের দেওয়া স্কিল গুলোর ভেতরে যেকোন একটিতে পড়াশনা করে নিজের মেধাকে বিকশিত করতে পারেন।

    কেননা বর্তমান বাজারে এই সমস্ত স্কিল রয়েছে এমন ব্যক্তিদের মার্কেটে অনেক বেশি ডিমান্ড রয়েছে। তাই আপনাকে ট্রেন্ডিং টপিকের উপরে স্কিল অর্জন করে নিজের পরিচয় ফুটিয়ে তুলতে হবে।

    1. Machine Learning
    2. Mobile Development
    3. SEO/SEM Marketing
    4. Data Visualization
    5. Data Engineering
    6. UI/UX Design
    7. Cyber-security
    8. Cloud Computing/AWS
    9. Blockchain
    10. IOT

    𝟭𝟭 𝘀𝗶𝘁𝗲𝘀 𝗳𝗼𝗿 𝗳𝗿𝗲𝗲 𝗢𝗻𝗹𝗶𝗻𝗲 𝗘𝗱𝘂𝗰𝗮𝘁𝗶𝗼𝗻 চাকরি খোঁজার ওয়েবসাইট

    আপনার অনেকেই রয়েছেন যারা নিজের স্কিল ডেভেলপ করার জন্য অনেকের কাছে দিনের পর দিন ধর্ণা দিয়ে থেকেও তেমন একটা সুবিধা করতে পারেন না। তাদের উদ্দেশ্য বলছি আপনি আপনার লক্ষ্য নির্ধারন করুন এবং নিচের দেওয়া ওয়েবসাইট গুলোর ভেতরে থেকে সেই টপিকের উপরে কোর্স খুজে বের করে ভাল মানের ট্রেনারের একটি কোর্স কিনে ফেলুন আর কাজে লেগে পড়ুন।

    এতে করে আপনি নিজের সময় গুলোকে যেমন একদিকে কাজে লাগাতে পারছেন এবং ভাল মানের মেন্টরদের সাথে কাজ করার সুযোগ তৈরী করে নিতে পারছেন। তাই বসে না থেকে কাজে লেগে পড়ুন।

    1. Coursera
    2. edX
    3. Khan Academy
    4. Udemy
    5. iTunesU Free Courses
    6. MIT OpenCourseWare
    7. Stanford Online
    8. Codecademy
    9. ict iitr
    10. ict iitk
    11. NPTEL

    𝟭𝟬 𝘀𝗶𝘁𝗲𝘀 𝘁𝗼 𝗹𝗲𝗮𝗿𝗻 𝗠𝗶𝗰𝗿𝗼𝘀𝗼𝗳𝘁 𝗘𝘅𝗰𝗲𝗹 𝗳𝗼𝗿 𝗳𝗿𝗲𝗲 চাকরি খোঁজার ওয়েবসাইট

    মাইক্রোসফট অফিস, মাইক্রোসফট এক্সেল ইত্যাদি নিয়ে অনেক রকমের কাজ রয়েছে। কিন্তু দুঃখের বিষয়ে হচ্ছে আমরা অনেকেই এর সঠিক ব্যবহার না জানার কারনে কাজে লাগাতে পারিনা। আবার অনেকেই মনে করেন যে কোন জায়গা থেকে শিখবো সেটাই তো খুজে পাচ্ছিনা।

    আপনারা যারা যারা এই ধরনের প্রশ্ন করে থাকেন তাদের জন্য আমি মাইক্রোসফট এর কাজ গুলো শিখার জন্য কিছু ওয়েবসাইটের নাম নিচে দিয়ে দিলাম। আপনারা এখান থেকে প্রয়োজন অনুযায়ী কাজ গুলো শিখে নিতে পারেন।

    1. Microsoft Excel Help Center
    2. Excel Exposure
    3. Chandoo
    4. Excel Central
    5. Contextures
    6. Excel Hero b.
    7. Mr. Excel
    8. Improve Your Excel
    9. Excel Easy
    10. Excel Jet

    আরও পড়ুনঃ কিভাবে অনলাইনে আয় করা যায় বা মেয়েদের জন্য অনলাইন জব

    𝟭𝟬 𝘀𝗶𝘁𝗲𝘀 𝘁𝗼 𝗿𝗲𝘃𝗶𝗲𝘄 𝘆𝗼𝘂𝗿 𝗥𝗲𝘀𝘂𝗺𝗲 𝗳𝗼𝗿 𝗳𝗿𝗲𝗲 চাকরি খোঁজার ওয়েবসাইট

    চাকরির বাজারে যেমন অনেক কম্পিটিশন বেড়ে গিয়েছে তেমনি বর্তমানে সিভি বা রিজিউমি এর ধরন গুলোও অনেক বদলে গেছে। এখন আর সেই সময় নেই যে কম্পিউটারের দোকানে গিয়ে রেডিমেট সিভি রয়েছে সেখানে নাম ঠিকানা পরিবর্তন করে চালিয়ে দিলাম।

    যুগের পরিবর্তনের সাথে সাথে এখন ডিমান্ড করা হয় ইন্টারনেশনাল রিজিউমি বা সিভির। তাই আপনি চাইলে বেশ কিছু সিভি দেখে নিজে থেকেই ফ্রিতে আপনার রিজিউমি বা সিভি তৈরী করে নিতে পারেন। আপনাদের সুবিধার জন্য আমি নিচে কিছু ওয়েবসাইটের লিংক দিয়ে দিলাম।

    1. Zety Resume Builder
    2. Resumonk
    3. Resume dot com
    4. VisualCV
    5. Cvmaker
    6. ResumUP
    7. Resume Genius
    8. Resumebuilder
    9. Resume Baking
    10. Enhancy

    𝟭𝟬 𝘀𝗶𝘁𝗲𝘀 𝗳𝗼𝗿 𝗶𝗻𝘁𝗲𝗿𝘃𝗶𝗲𝘄 𝗽𝗿𝗲𝗽𝗮𝗿𝗮𝘁𝗶𝗼𝗻 চাকরি খোঁজার ওয়েবসাইট

    আমরা অনেকেই রয়েছি যে অনেক ভাল করে পড়াশুনা করি এবং বিভিন্ন চাকরির পরীক্ষায় পাশও করে থাকি। কিন্তু অনেকেই ইন্টারভিউ বোর্ডে গিয়ে বাদ পড়ে যান বা ভয়ে নিজের প্রশ্নের উত্তর গুলো দিতেই অক্ষম হয়ে থাকে।

    আপনারা যারা ইন্টারভিউ নিয়ে ভয়ে থাকেন বা কিভাবে ইন্টারভিউ এর জন্য প্রিপারেশন নিবেন বুঝে উঠেন না, আজকে তাদের জন্য আমি নিচে কিছু ওয়েবসাইটের নাম দিয়ে দিলাম। আপনারা চাইলে এখান থেকে নিজেকে ইন্টারভিউয়ের জন্য প্রিপারেশন নিতে পারেন।

    1. Ambitionbox
    2. AceThelnterview
    3. Geeksforgeeks
    4. Leetcode
    5. Gainlo
    6. Careercup
    7. Codercareer
    8. InterviewUp
    9. InterviewBest
    10. Indiabix

    শেষকথাঃ বিভিন্ন কোম্পানির চাকরির খবর । চাকরি খোঁজার ওয়েবসাইট

    চাকরির জন্য যারা বিভিন্ন প্রতিষ্ঠানে দৌড়াদৈড়ি করে বেড়াচ্ছেন আপনারা চাইলে নিজের ঘরে বসেই এই সমস্ত ওয়েবসাইট গুলোর মাধ্যেমে বিভিন্ন কোম্পানির চাকরির খবর বা চাকরি খোজার ওয়েবসাইট গুলো থেকে চাকরি খুজে সেখানে জয়েন করতে পারেন।

    আপনারা চাইলে কিন্তু আপনাদের শুভাকাঙ্ক্ষীদের সাথে এই তথ্যগুলো শেয়ার করতে পারেন। এতে করে আপনার পাশাপাশি তারাও উপকারিত হবে আপনার মাধ্যেমে এই তথ্য গুলো জানার মাধ্যেমে।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ