গুগল আপডেট নিউজ | Google Algorithm Update December 2024

গুগল আপডেট নিউজ  | Google Algorithm Update 2022

গুগল আপডেট নিউজ বা Google Algorithm Update 2024 নিয়ে অনেকেই অনেক রকম ঝামেলার ভেতরে দিন অতিবাহিত করছেন, যারা কিনা ব্লগিং নিয়ে কাজ করছেন তারাই এই বেপারটা বুঝে। আর তাই আজকে আপনাদের সাথে গুগলের মজার একটি আপডেট নিয়ে আলোচনা করতে চলে আসলাম।

আপনারা যারা ব্লগিং করছেন বা অনেক আগে থেকেই এই ব্লগিং পেশার সাথে নিয়োজিত রয়েছেন তাদের জন্য অনেক খুশির খবর নিয়ে হাজির হয়ে গিয়েছি আজকের এই পোস্টে।

এছাড়াও আপনারা যারা যারা নতুন করে ব্লগিং শুরু করবেন ভাবছেন কিন্তু কোথা থেকে শুরু করবেন ভেবে পাচ্ছেন না তাদের জন্য আজকের এই পোস্টটি মনযোগ সহকারে পড়া ফরজ কাজ বলে আমি মনে করছি। 

কেননা আজকের এই পোস্টে গুগলের আপডেট নিউজ বা Google Algorithm Update 2024 এর ডিসেম্বর মাসের যে আপডেটটি এসেছে তা অনেক হেল্পফুল আপডেট দিয়েছে গুগল তাঁর প্লাটফর্মে থাকা সকল ব্লগারদের জন্য।

    গুগল আপডেট নিউজ অক্টোবর

    আমরা যারা ব্লগিং নিয়ে কাজ করছি বা এই পেশার সাথে জড়িত রয়েছি তারা সকলেই জানি যে গত অক্টোবর ২০২৪ এর গুগল স্প্যাম আপডেটে অনেকেরই ওয়েবসাইট হিট খেয়েছে এবং র‍্যাংক হারিয়েছে বিশাল আকারে। আর এই স্প্যাম আপডেটে ব্লগার ভাইদের যে পরিমান ক্ষতি হয়েছে তা বলে বুঝানোর মতো নয়।

    অনেক হাই অথোরিটি সাইট গুলো গুগলের স্প্যাম আপডেটে ধরা খেয়েছে। এতে করে তাদের র‍্যাংক হারানোর পাশাপাশি অনেক পোস্ট ডিইন্ডেক্স হয়ে গিয়েছে গুগল সার্চ কনসোল থেকে। আর এই গুগল অ্যালগরিদম আপডেটে বেশি পরিমানে যাদের সাইট ডাউন হয়েছে তাদের বেশি ভাগই ওয়েবসাইট অ্যামাজন এফিলিয়েট এর পার্টনারর প্রোগ্রামে সাথে সংযুক্ত ছিল।

    তবে শুধু যে অ্যামাজন এফিলিয়েট এর পার্টনারর প্রোগ্রামের সাথে সংযুক্ত ছিল এমন ওয়েবসাইট গুলোই ডাউন হয়েছে এমনটা কিন্তু নয়। অনেক ইনফরমেশনাল ওয়েবসাইট রয়েছে সেগুলোতেও কিন্তু খারাপ ইফেক্ট পড়েছিল গুগলের অক্টোবরের স্প্যাম আপডেটের কারনে।

    এতোক্ষনে আপনাদের মনে প্রশ্ন জেগেছে তাহলে এই পোস্টে আপনাদের জন্যে আসলে খুশির খবর কোনটা? আদৌ কি কোন খুশির খবর রয়েছে এই পোস্টে গুগল আপডেট নিউজ নিয়ে? অথবা Google Algorithm Update 2024 নিয়ে? 

    হ্যাঁ অবশ্যই আপনার জন্য অনেক বড় খুশির খবর এই পোস্টে রয়েছে গুগলের ডিসেম্বর এর আপডেট নিউজ এ। তাই চলুন তাহলে জেনে নেওয়া যাক গুগল মামা তাদের ডিসেম্বর এর আপডেটে ব্লগার পেশায় জড়িত সকল ভাই বোনদের জন্য কি কি খুশির খবর নিয়ে এসেছে সেই সম্পর্কে।

    গুগল আপডেট নিউজ ডিসেম্বর

    গুগল আপডেট নিউজ ডিসেম্বর

    এই পর্যায়ে আমরা আলোচনা করবো আপনাদের সেই খুশির খবর নিয়ে যা শুনে ব্লগার ভাই বোনদের মনে ঈদের খুশির মতো করে খুশির বন্যা বয়ে যাবে। আর সেটি হচ্ছে যে গুগল ডিসেম্বরের ৫ তারিখে তাদের অফিসিয়াল ওয়েবসাইট Google Search Central এ প্রকাশ করেছে যে তারা সকল ভাষার কনটেন্ট এর উপর একটি আপডেট নিয়ে আনতে চলেছে যেটি রোল আউট হতে কয়েক দিন থেকে সর্বোচ্চ ২ সপ্তাহ সময় লাগবে।

    এখন আসি তাহলে এখানে খুশির খবর টা কি? খুশির খবর হচ্ছে এই যে আপনারা যারা আপনাদের ওয়েবসাইটে হেল্পফুল কনটেন্ট পাবলিশ করছেন কিন্তু আপনার কনটেন্ট গুলো গুগলে হিট খেয়ে ডাউন হয়ে গিয়েছে বা সার্চ কন্সোল থেকে হারিয়ে গিয়েছে এই আপডেটে সেই গুলো পুনরায় ব্যাক করার একটি সম্ভাবনা রয়েছে। 

    এবং আপনি যদি আসলেই আপনার ইউজারদের কথা চিন্তা করে তথ্য সমৃদ্ধ আর্টিকেল পাবলিশ করে থাকেন তাহলে আপনার সেই সমস্ত আর্টিকেল গুলোর র‍্যাংক করার  পসিবিলিটি অনেক বেশি রয়েছে গুগলের ডিসেম্বরের এই helpful content update এ। 

    তবে গুগোল কিন্তু এই কাজটি ম্যানুয়ালি কোন প্রসেসে করছেনা সেটিও তারা পরিষ্কার করে বলেই দিয়েছে তাদের এই গুগোল আপডেট নিউজ এ।  গুগলের অ্যালগরিদম এই পুরো প্রসেসটা কে অটোমেটিক্যালি হ্যান্ডেল করবে বলে তারা জানিয়েছেন তাদের এই আপডেটে।

    আপনি যদি একজন নতুন ব্লগার হয়ে থাকেন তাহলে এই শর্ত গুলো আপনার ওয়েবসাইটের জন্য কাজ করবে। এছাড়া যারা পুরাতন ব্লগার রয়েছেন হেল্পফুল কনটেন্ট পাবলিশ করেছেন অথচ এর আগের আপডেটের কারনে সাইট ডাউন হয়েছে তাদের জন্যে খুশির খবর এটিই যে আপনাদের ওয়েবসাইট পুনরায় র‍্যাংকে আসতে চলেছে। যা আপনার হতাশা দূর করে দিতে পারে এক নিমিশেষেই।

    আর আপনাদের সুবিধার জন্যে আমি তাদের অফিসিয়াল লিংক টা এখানে দিয়ে দিলাম যাতে করে আপনারা যারা যারা তাদের ওয়েবসাইট থেকে পড়তে চান এই লিংক থেকে গিয়ে সকল প্রকার আপডেট সম্পর্কে জানতে পারবেন অনায়াসেই। গুগোল আপডেট নিউজ

    গুগল আপডেট নিউজ ভিডিও

    আপনারা যারা গুগলের এই আপডেট সম্পর্কে ভিডিও দেখতে চান আপনারা চাইলে বিস্তারিত আমাদের এই ভিডিও থেকেও দেখে নিতে পারেন। এতে করে আপনার মনে থাকা সকল কনফিউশন দূর হয়ে যাবে।


    আশা করি আপনারা বুঝতে পেরেছেন গুগোল আপডেট নিউজ এর মুল বিষয়টা সম্পর্কে। আপনারা যারা হেল্পফুল কনটেন্ট পাবলিশ করেছেন তাদের জন্যে এটি অনেক খুশির খবর হলেও যারা আনহেল্পফুল কনটেন্ট পাবলিশ করেছেন তাদের জন্যে সর্বনাশ হতে চলেছে এই ডিসেম্বরের গুগোল আপডেটটি।

    তাই আমরা যারা ব্লগার পেশায় রয়েছি তাদের সকলের উচিত আমাদের ইউজারদের কথা মাথায় রেখে তাদের জন্যে সঠিক কনটেন্ট বা হেল্পফুল কনটেন্ট নিয়ে কাজ করা বা ওয়েবসাইটে পাবলিশ করা। তো সবাই সুস্থ্য থাকবেন ভাল থাকবেন আর আমাদের ওয়েবসাইটের অফিসিয়াল ফেসবুক পেজ বা টুইটারে লাইক দিয়ে সাথেই থাকবেন নতুন নতুন তথ্য সম্পর্কে জানতে।

    একটি মন্তব্য পোস্ট করুন

    2 মন্তব্যসমূহ

    1. আমার ওয়েবসাইট এর অনেক পোস্ট দিইন্ডেক্স , রাঙ্ক হারিয়েছি, এটা রিকভার হতে কতদিন সময় লাগবে? আমি প্রতিদিন কন্টেন্ট দিচ্ছি।

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. আপনি একদম কপি পেস্ট মুক্ত এবং আর্টিফিসিয়াল কনটেন্ট পাবলিশ করবেন না ওয়েবসাইটে। নিজে থেকে ইউনিক কনটেন্ট পাবলিশ করতে থাকুন তথ্য সমৃদ্ধ, তাহলে আশা করছি পুনরায় গুগলের আপডেটের শেষে সাইট র‍্যাংকে আসবে।

        মুছুন
    Emoji
    (y)
    :)
    :(
    hihi
    :-)
    :D
    =D
    :-d
    ;(
    ;-(
    @-)
    :P
    :o
    :>)
    (o)
    :p
    (p)
    :-s
    (m)
    8-)
    :-t
    :-b
    b-(
    :-#
    =p~
    x-)
    (k)