Payoneer একাউন্ট খোলার নিয়ম ২০২৪

how to create payoneer account

    Payoneer একাউন্ট খোলার নিয়ম 202৪

    ফ্রিল্যান্সিং বর্তমানে যেমন একটি জনপ্রিয় মাধ্যেম হিসাবে পরিচিত তেমনি দিনে দিনে ফ্রিল্যান্সিং এর চাহিদা বেড়েই চলেছে। আর ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকে সেই টাকা উত্তলনের জন্য একটি মাধ্যম হচ্ছে পেওনার।

    আজকে আমি আপনাদের মাঝে এই আর্টিকেলের মাধ্যমে তুলে ধরবো যে কিভাবে আপনি Payoneer একাউন্ট খুলতে পারবেন বা payoneer account খোলার নিয়ম কি কি সেই সম্পর্কে। কারণ, বর্তমানে আমাদের দেশের যুব সমাজ ফ্রিল্যান্সিং কাজ কর্ম হিসাবে বেঁছে নিয়েছে। এই ফ্রিল্যান্সিং কাজ করতে হয় দেশ বিদেশের বিভিন্ন ক্লায়েন্ট এর সঙ্গে।

    আপনার হয়তোবা অনেকেই জানেন যে ক্লায়েন্টের সাথে অর্থ আদান প্রদান করার জন্য ইন্টারন্যাশনাল একটা পেমেন্ট গেটওয়ের প্রয়োজন হয়। এখন আপনি যদি এই কাজের সাথে জড়িত হয়ে দেশ বিদেশ থেকে টাকা সেন্ড বা রিসিভ করতে চান, তাহালে এই পেওনিয়ার একাউন্ট খোলার নিয়ম জানা আপনার জন্যে জরুরি একটি বিষয়।

    কেননা আপনি চাইলে এই Payoneer account বা Payoneer MasterCard এর মাধ্যমে খুব সহজেই দেশ বা  বিদেশের বিভিন্ন জায়গায় সহজে অর্থ আদান প্রদান করতে পারবেন অল্প কিছু পদ্ধতি ফলো করেই।

    এছাড়া আপনারা হয়তো ইতিমধ্যে পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এর নাম শুনেছেন? এ পেমেন্ট মেথড গুলো সারা বিশ্বে সব থেকে বেশি পরিমানে ব্যবহার করা হয়। যেমন, আমাদের বাংলাদেশে ব্যবহার করা হয় বিকাশ, রকেট, নগদ। ঠিক এই ভাবে পেওনিয়ার থেকে আপনি $ ডলার বা ইউরো নিজের দেশের যেকোনো ব্যাংকে নিতে পারবেন এই ব্যাংকিং সিস্টেম গুলোর মাধ্যমে।

    বর্তমানে ইন্টারন্যাশনাল টাকা আদান প্রদান করার জন্য আমাদের দেশে অনেক গুলো পেমেন্ট মেথড চালু রয়েছে। এর মধ্যে সব থেকে বেশি ব্যবহার করা হয় Payoneer Account অপরদিকে আমাদের পাশের দেশ ভারতেও অনেক বেশি পরিমানে ব্যবহার করা হয় পেওনিয়ার একাউন্ট ও পেপাল একাউন্ট।

    পেওনিয়ার একাউন্ট কি?

    পেওনিয়ার হচ্ছে একটি ক্রস বর্ডার পেমেন্ট সলিউশন, যা ব্যাবহার করে আপনি দেশের বাইরে থেকে আপনার কাজের পেমেন্ট আনতে পারবেন। সেটা হতে পারে কোন মার্কেটপ্লেস থেকে অথবা সরাসরি ক্লায়েন্টের কাছ থেকে। আপনার ক্লায়েন্ট কোন প্রতিষ্ঠান হতে পারে আবার কোন ব্যাক্তিও হতে পারে।

    চাকরির থেকে ফ্রিল্যান্সিং এর চাহিদা বেশি কেন?

    আপনি চাকুরি করে নিদির্ষ্ট একটি এমাউন্ট মাস শেষে পেয়ে থাকেন যা কিনা অনেক সময় যথেষ্ট না। কিন্তু আপনি যদি ফ্রিল্যান্সিং করেন তাহলে এখানে আপনার নিদির্ষ্ট বেতনের চাইতে অনেক গুন বেশি অর্থ উপার্জন করতে পারবেন যদি আপনার প্রতিভাকে বিকশিত করতে পারেন।

    অনেকে সময় আপনার সারা মাসের বেতনের টাকার সমান টাকা উপার্জন করতে পারবেন ফ্রিল্যান্সিং করে মাত্র কয়েক দিনেই। আবার সেই টাকা ব্যাংকে ট্রান্সফার করতে পারবেন Payoneer Account এর মাধ্যেমে খুব সহজেই।

    Payoneer একাউন্ট কেন খুলবেন?

    আপনি যদি ফ্রিল্যান্সিং করেন তাহলে দেখবেন যে এমন অনেক ওয়েবসাইট রয়েছে বা ক্লায়েন্ট অথবা কোম্পানি রয়েছে, যারা ফ্রিল্যন্সারদের শুধুমাত্র পেওনিয়ার এর মাধ্যমে পেমেন্ট করে থাকেন।

    আর তাই এই প্লাটফর্ম গুলোতে আপনার একটি Payoneer account থাকা জরুরি। কারণ, ফ্রিল্যান্সিং কাজ করতে হলে পেমেন্ট মেথড হিসাবে একটি ইন্টারনেশনাল একাউন্ট থাকা প্রয়োজন।

    তাই আজকে আমি দেখাবো কিভাবে সহজেই আপনারা একটি Payoneer একাউন্ট খুলতে পারবেন বা খুলতে হয়।

    আরও পড়ুনঃ আর্টিকেল লেখার নিয়ম | ব্লগে পোস্ট করার নিয়ম

    Payoneer একাউন্ট খোলার নিয়ম

    আপনি যদি একটি পেওনিয়ার একাউন্ট তৈরি করতে চান তাহালে আপনার বেশ কিছু ডকুমেন্ট অবশ্যই থাকতে হবে। আপনি চাইলে দুই ভাবে পেওনিয়ার একাউন্ট খুলতে পারবেন। 

    1. একটি হলো Individual Payoneer Account এবং 
    2. অপরটি হলো Company Payoneer Account.

    আপনি যদি একটি Individual একাউন্ট খুলতে চান তাহলে Individual Account খোলার জন্য আপনার NID Card  এবং ব্যাংক একাউন্ট থাকতে হবে। আর অপরদিকে ভারতের নাগরিক হলে PAN Card এবং Bank account থাকতে হবে।

    আর আপনি যদি আপনার নিজের কোম্পনির নামে Company একাউন্ট খুলতে চান, তাহালে ট্যাক্স ইনফরমেশন বা ট্রেড লাইসেন্স এর প্রয়োজন হবে। এই তথ্য বা ডকুমেন্ট গুলো আপনার যদি থাকে তাহালে খুব সহজে একাউন্ট তৈরি করতে পারবেন।

    আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে?

    আমরা ধরেই নিলাম যে আপনার কাছে সকল তথ্য বা ডকুমেন্ট গুলো রয়েছে। এবার আপনি গুগলে Payoneer লিখে সার্চ করতে পারেন বা সরাসরি Payoneer এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে পারবেন। পেওনিয়ার ওয়েবসাইটে যেতে এই লিংকে ক্লিক করুন Payoneer Account

    অপরদিকে আপনার যদি কম্পিউটার বা ল্যাপটপ না থাকে তাহালে মোবাইল দিয়েও পেওনিয়ার একাউন্ট খুলতে পারবেন। এর জন্য Google Chrome ব্রাউজার ব্যবহার করুন এবং পেওনিয়ার সাইট ওপেন করার পরে ডেস্কটপ সাইট করে নিন। এবার নিচের ধাপ গুলো ফলো করে জানুন, Payoneer একাউন্ট খোলার নিয়ম একদম শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপেঃ

    ধাপ- ১

    payoneer account creation

    পেওনিয়ার এর অফিসিয়ালি ওয়েবসাইটে প্রবেশ করার পরে উপরে ডানদিকে REGISTER বলে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।

    ধাপ- ২

    howt to create payoneer account

    REGISTER অপশনে ক্লিক করার পরে Payoneer আপনার কাছ থেকে কিছু বেসিক তথ্য জেনে নিবে। যেমন- আপনি ফ্রিল্যন্সার নাকি অনলাইন সেলার, আপনি কত টাকা লেনদেন মানে দেশে বা দেশের বাহিরে করতে চান, মাসে আনুমানিক কত ডলার লেনদেন করবেন? এই সকল তথ্য গুলো দিয়ে Next অপশনে ক্লিক করুন।

    ধাপ- ৩

    payoneer account creation
    Next অপশনে ক্লিক করার পরে আপনি REGISTER অপশন দেখতে পারেন। এবার আপনি যদি ব্যাক্তিগত একাউন্ট খুলতে চান তাহালে Individual অপশনে ক্লিক করবেন। আন যদি বিসনেস বা কোম্পনির নামে একাউন্ট খুলতে চান তাহালে Company অপশনে ক্লিক করবেন।

    ধাপ- ৪

    Payoneer Account
    এবার নিচের অপশন গুলো থেকে First name, Last name,  Email address, Re-enter email address, Date of birth সঠিক ভাবে সিলেক্ট করে NEXT অপশনে ক্লিক করুন।

    ধাপ-৫

    setup payoneer account creation for begginers
    NEXT অপশনে ক্লিক করার পরে Contact Details অপশনে আপনার সঠিক নিভুল ঠিকানা দিতে হবে। প্রথমে আপনার দেশ সিলেক্ট করুন। আমি যেহেতু বাংলাদেশী তাই Bangladesh সিলেক্ট করেছি।

    এর পরে Address line 1, Address line 2, City/Town, Postal/ZIP code, Mobile number যে মোবাইল নম্বার দিবেন। এবং নিচের Verification code এর পাশে Send code অপশনে ক্লিক করলে আপনার নম্বারে ৬ ডিজিটের কোড চলে আসবে। আপনি কোডটি বক্সে বসিয়ে NEXT অপশনে ক্লিক করুন।

    ধাপ- ৬

    setup payoneer account

    এবার আপনাকে Security Details অপশন সঠিক ভাবে পূরণ করতে হবে। এখানে Username আপনার ইমেইল দেওয়া থাকবে। এর পরে Enter password, Re-enter password, Security question, Security answer, National ID number এবং শেষে নিচের ক্যাপচা দেখে বক্সে বসিয়ে NEXT অপশনে ক্লিক করুন।

    ধাপ- ৭

    payoneer account create

    শেষ ধাপে আপনাকে পেমেন্ট নেওয়া জন্য ব্যাংক একাউন্ট যুক্ত করতে হবে। এবার আপনার Personal account / Business account সেটা সিলেক্ট করুন এবং নিজের Currency সিলেক্ট করুন।

    এর পরে Bank Name, Branch Name, Account Holder Name, Account Number দিয়ে I agree to the এই দুইটা অপশনে টিক চিহ্ন দিয়ে SUBMIT অপশনে ক্লিক করুন।

    এবার আপনি Congratulation মেসেজ দেখতে পাবেন, মানে আপনার সফল ভাবে পেওনিয়ার একাউন্ট খোলা সম্পর্ন হয়েছে। এবার কয়েক দিনের মধ্যে পেওনিয়ার টিম আপনার একাউন্টটি রিভিউ করে দেখে approved মেইল পাঠিয়ে দিবে। তখন থেকে আপনি লেনদেন করতে পারবেন।

    পেওনিয়ার মাস্টার কার্ড কিভাবে একটিভ করবেন?

    পেওনিয়ার কার্ড একটিভ করতে হলে আপনাকে প্রথমে মার্কেটপ্লেস থেকে যেকোনো পরিমাণ অর্থ সংযুক্ত করতে হবে। এখানে মার্কেট প্লেস বলতে বুঝাতে চেয়েছি যেসব সাইটে ফ্রিলেন্সিং করে টাকা অর্জন করা যায় সেই সব সাইটকে বোঝাচ্ছি। যেমনঃ Fiverr, Upwork, Freelancer, PeoplePer Hour ইত্যাদি।

    আপনি নিজে অন্য কোনও একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করে একাউন্ট একটিভ করতে পারবেন না। তবে একবার একাউন্ট একটিভ হয়ে গেলে আপনি যেকোনো কারো পেওনিয়ার একাউন্ট থেকে অর্থ ট্র্যান্সফার করতে পারবেন।

    Payoneer Account এ $25 বোনাস যেভাবে পাবেন?

    1. আপনি আমাদের থেকে যদি নতুন একাউন্ট ওপেন করেন তাহলে আপনি $25 বোনাস পাবেন তবে এর জন্য আপনাকে কিছু ধাপ অবলম্বন করতে হবে।
    2. প্রথমে, আপনাকে একটি রেফারাল লিংকে থেকে একাউন্ট ওপেন করতে হবে, একাউন্ট ওপেন  করার জন্য আমাদের কাছ থেকে রেফারাল লিংক নিতে পারেন এবং নির্দেশনা অনুযায়ী পরবর্তী কাজ সম্পাদন করুন।
    3. দ্বিতীয়ত, আপনার একাউন্ট একটিভ করার জন্য আপনাকে যেকোনো মার্কেটপ্লেস থেকে অর্থ ডিপোজিট করে নিতে হবে। তাহলে আপনার একাউন্ট ওপেন হয়ে যাবে।
    4. তৃতীয়ত, আপনি যদি আপনার একাউন্টে $100 যেকোন মার্কেটপ্লেস থেকে ডিপোজিট করতে পারেন তাহলে আপনার একাউন্টে স্বয়ংক্রিয়ভাবে আপনার একাউন্টে ডিপোজিট হয়ে যাবে। আপনার কিছুই করতে হবে না। এই বোনাস এর অর্থ আপনি কোনও শর্ত ছাড়াই যেকোনো সময় উত্তোলন করতে পারবেন।
    আশা করছি আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত আপনার বুঝে গেছেন। এছাড়াও এই পোস্টে যদি কোন বিষয় আমি  মিস করে থাকি অথবা আপনি আরো কিছু জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করে জানান। আমরা অতিদ্রুত সেটিকে সংযুক্ত করবো এবং আপনার দেওয়া তথ্যকে আমরা পর্যবেক্ষন করে দেখবো।

    এই ধরনের তথ্যবহুল পোস্ট গুলো পেতে আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। আমাদের অফিশিয়াল পেজ গুলো ফলো করলে নতুন কোন পোস্ট করার সাথে সাথে আপনার কাছে নোটিফিকেশন চলে যাবে এছাড়াও আপনার যদি ব্যক্তিগত কোনো মতামত থাকে তাহলে আমাদেরকে অবশ্যই আপনি জানাতে পারবেন মেসেঞ্জারে টেক্সট করে অথবা কন্টাক্ট ফর্ম পূরণের মাধ্যমে।

    একটি মন্তব্য পোস্ট করুন

    8 মন্তব্যসমূহ

    1. আসসালামু আলাইকুম ভাইয়া আমারতো ব্যাংক একাউন্ট নেই তাহলে কি পেয়নিয়ার একাউন্ট তৈরি করতে পারবো না??

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. হ্যাঁ অবশ্যই খুলতে পারবেন।

        মুছুন
      2. আপনি একাউন্ট তৈরী করতে পারবেন কোন সমস্যা নেই, পরে ব্যাংক একাউন্ট সংযুক্ত করে নিতে পারবেন।

        মুছুন
    2. ব্যাংক একাউন্ট ছাড়া টাকা দিবে কি?

      উত্তরমুছুন
    3. আপনাদের লিংক কোথায়

      উত্তরমুছুন
    4. আসসালামু আলাইকুম , আমি পেইওনিয়ার একাউন্ট খুলেছি দুই বছর হল কিন্তু এ এন আই ডি এখনো আন্ডার রিভিউ আছে কিভাবে এটার সমাধা করতে পারি?

      উত্তরমুছুন
      উত্তরগুলি
      1. ওয়ালাইকুম আসসালামু, ভাইয়া আপনি তাদের সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করতে পারেন। আর স্মার্ট এন আই ডি সাবমিট করবেন, এর পরেও না হলে তাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।

        মুছুন
    Emoji
    (y)
    :)
    :(
    hihi
    :-)
    :D
    =D
    :-d
    ;(
    ;-(
    @-)
    :P
    :o
    :>)
    (o)
    :p
    (p)
    :-s
    (m)
    8-)
    :-t
    :-b
    b-(
    :-#
    =p~
    x-)
    (k)