০১৮ কি সিম? রবি নাম্বার দেখার নিয়ম | Robi Number Check Code 2024

০১৮ কি সিম? রবি নাম্বার দেখার নিয়ম | Robi Number Check Code 2023

০১৮ কি সিম? রবি নাম্বার দেখার নিয়ম => মোবাইল ফোন যেমন আমাদের অনেক প্রয়োজনীয় একটি ডিভাইস তেমনি এর মাধ্যেমে যোগাযোগ স্থাপন করতে হলে আমাদের সিম কিনে এর ভেতরে ইন্সটল করাটাও আবশ্যক। অনেকে মোবাইল সিম ক্রয় করেন কিন্ত নাম্বার দেখতে পারেন না।

আর তাই আজকে আমরা দেখে নিবো রবি নাম্বার দেখার নিয়ম বা  Robi Number Check Code 2024 সম্পর্কে। আপনারা যারা নতুন করে রবি গ্রাহকের তালিকা ভুক্ত হচ্ছেন তাদের জন্য নিজ নাম্বার সম্পর্কে জানা জরুরী।

আরও পড়ুনঃ টেলিটক নাম্বার দেখার উপায় Teletalk number check

    তবে এই পর্যায়ে প্রথমত আমরা জেনে নিবো যে ০১৮ কি সিম?

    ০১৮ কি সিম রবি নাম্বার দেখার নিয়ম

    আমরা অনেকেই রয়েছে শুধুমাত্র মোবাইল ফোনে টাকা লোড করে কথা বলি আর টাকা শেষ হয়ে গেলে রিচার্জ করে নেই। কিন্তু এটা জানি না যে কোন অপারেটরের সিম ব্যবহার করছি! তাই আপনারা যারা সার্চ করছেন যে ০১৮ কি সিম?

    তাদের সুবিধার জন্য বলে দিচ্ছি যে ০১৮ হচ্ছে রবি সিম। আপনারা যারা এই ০১৮ কোডের সিম ব্যবহার করছেন তারা সবাই রবি সিম ব্যবহার করছেন।

    এছাড়াও আপনাদের মাঝে যারা নিজের রবি সিমের নাম্বার ভুলে গিয়েছেন এবং কিভাবে রবি সিমের নাম্বার চেক করবেন বুঝতে পারছেন না তাদের জন্য আজকের এই পোস্টটি অনেক হেল্পফুল হতে চলেছে।

    বাংলাদেশের জনপ্রিয় সিম রবি নম্বর চেক পোস্টে আমরা একাধিক পদ্ধতিতে রবি নাম্বার চেক করার উপায় গুলো সম্পর্কে জানাবো এই পোস্টের মাধ্যেমে। আপনারা যারা রবি সিমের গ্রাহক রয়েছেন তারা চাইলে মাত্র এক সংখ্যার একটি ইউএসএসডি কোড ব্যবহার করে নিজ রবি নাম্বার টি দেখে নিতে পারেন।

    আরও পড়ুনঃ মোবাইল ফোন কে আবিষ্কার করেন কত সালে

    আপনাদের সুবিধার জন্য বলে রাখা ভাল যে পূর্বে রবি নাম্বার দেখার ইউএসএসডি কোড ছিল পাঁচ সংখ্যার এবং বর্তমানে এই সংখ্যা এক সংখ্যায় নেমে এসেছে। আর তাই নিজের নাম্বার মনে রাখার জন্য এবং যেকোন জরুরী প্রয়োজনে নাম্বার চেক করার কোড সম্পর্কে জেনে থাকা অত্যন্ত জরুরী। 

    আর তাই চলুন বেশি দেরি না করে জেনে নেই কিভাবে রবি নম্বর দেখতে হয় বা ০১৮ কি সিম? রবি নাম্বার দেখার নিয়ম | Robi Number Check Code এই সম্পর্কে বিস্তারিত।

    রবি নাম্বার দেখার কোড বা রবি নাম্বার দেখার নিয়ম

    রবি নাম্বার দেখার কোড বা রবি নাম্বার দেখার নিয়ম

    আপনারা যারা নিজের রবি সিমের নাম্বার মনে রাখতে পারেন না বা ভুলে গিয়েছেন তাদের জন্যে অনেক সহজ একটি পদ্ধতিতে রবি নাম্বার দেখার নিয়ম হচ্ছে যে আপনার মোবাইলের ডায়াল প্যাড এ গিয়ে টাইপ করতে হবে *২# তাহলেই সেই রবি সিমের নাম্বার দেখাবে আপনার মোবাইল ফোনে।

    আপনারা চাইলে নিচে দেওয়া দুইটি পদ্ধতির মধ্যে ১ নাম্বারে দেওয়া নতুন নিয়মে খুব সহজেই রবি নাম্বার দেখে নিতে পারেন।
    1. রবি নম্বর চেক ইউএসএসডি কোড *২#
    2. পূর্বের রবি ইউএসএসডি কোড *১৪০*২*৪#

    রবি নাম্বার সম্পর্কিত প্রশ্ন উত্তর । FAQS 

    আমাদের অনেকের মাঝেই রবি সিমের অফার নিয়ে বা রবি সিম কেমন সার্ভিস দেয়? এই ধরনের বিভিন্ন প্রশ্ন মনের মাঝে ঘোরাফিরা করে। আর তাই আপনাদের জন্যে আমরা নিচে কিছু কমন প্রশ্ন এবং তাঁর উত্তর নিয়ে এসেছি।

    আরও পড়ুনঃ স্মার্টফোন চার্জে দেবার ৮ টি সুপার টিপস


    চলুন তাহলে জেনে নেওয়া যাক যে রবি সিমের অফার বা রবি সিম নিয়ে কিছু কমন প্রশ্নের উত্তর সমূহ।

    ১। প্রশ্নঃ রবি নাম্বার কিভাবে দেখবো?


    উত্তরঃ মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে *২# টাইপ করে ডায়াল করলেই রবি নাম্বার দেখা যাবে।

    ২। প্রশ্নঃ কেনো রবি সিম বন্ধ করে দেওয়া হয়?


    উত্তরঃ আপনি যদি তিন মাসের অধিক সময় সিম ব্যবহার না করেন তাহলে সেই সিম কোম্পানি থেকে বন্ধ করে দেওয়া হয়। এটি সকল সিম বা অপারেটরের বেলায় প্রযোজ্য।

    ৩। প্রশ্নঃ বর্তমানে রবি সিম ব্যবহারকারীর সংখ্যা কত?


    উত্তরঃ বর্তমানে রবি সিম ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ৩৭ লাখ। এটি সর্বশেষ ২০২১ সালের তথ্য অনুযায়ী বলা হয়েছে।

    ৪। প্রশ্নঃ কিভাবে রবি সিমের ব্যালেন্স চেক করতে হয়?


    উত্তরঃ মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে *222# ডায়াল করে রবি সিমের ব্যালেন্স চেক করতে হয়।

    ৫। প্রশ্নঃ অফারের দিক থেকে রবি সিম কেমন?


    উত্তরঃ বর্তমানে রবি সিমে দেশসেরা সব অফার প্রভাইড করছে। মিনিট, এমবি, এসএমএস সহ যাবতীয় অফারে রবি অন্যতম। অন্যদিকে ক্যাশ ব্যাক তো থাকছেই।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ