স্ত্রীকে খুশি করার উপায় বা বউয়ের মন ভালো করার উপায়

স্ত্রীকে খুশি করার উপায় বউকে খুশি করার কথা বউয়ের মন ভাল করার উপায়

মানুষ সামাজিক জীব, আর প্রতিটি মানুষের জীবন ক্ষণস্থায়ী। আর এই জীবনেরই এক স্বর্ণময় অধ্যায় হচ্ছে দাম্পত্য জীবন। কিন্তু আপনার কিছু ভুল কাজের জন্য আপনার দাম্পত্য জীবন হয়ে পড়ে বিসাধময়। তাই আজকে আমরা জেনে নিবো যে কি কি করলে বউ খুশি হয় বা আপনার বউয়ের মন ভাল করার উপায় গুলো কি সেই সম্পর্কে।

প্রতিটা মানুষের তাঁর বিবাহিত জীবনে স্ত্রীকে খুশি করা খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়। আমাদের মাঝে অনেকেই রয়েছেন যারা কিনা মনে করেন যে অর্থই সকল সুখের মূল, তবে তাদের জন্য বলে রাখা ভাল যে প্রকৃত পক্ষে ব্যাপারটা তা নয়। কারণ অনেক গবেষনায় দেখা গেছে উচ্চবিত্ত পরিবারের তুলোনায় মধ্যবিত্ত পরিবারে ভালবাসার মূল্য অনেক বেশি। 

সংসার জীবনে সুখী হতে হলে মেয়েদের পাশাপাশি পুরুষদেরও অনেক ব্যাপারে মনযোগী হতে হয় । আমাদের সব সময় শুধুমাত্র বস্তুবাদি জীবনের দিকে গুরুত্ব না দিয়ে যে সকল কাজের মাধ্যমে স্ত্রীকে খুশি করা যায় সেগুলোর দিকেও নজর দিতে হবে। 

আরও পড়ুনঃ ১৪ই ফেব্রুয়ারি কি দিবস? ১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস SMS

আর তাই আজকে আমরা আপনাদের মাঝে শেয়ার করবো যে সমস্ত কাজের মাধ্যমে সহজেই স্ত্রীর মন জয় করা যায় সেগুলো সম্পর্কে। তাই চলুন তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক বউয়ের মন ভাল করার উপায় গুলো সম্পর্কে।

    স্ত্রীকে খুশি করার উপায় কি?

    স্ত্রীকে খুশি করার উপায় বউকে খুশি করার কথা

    আমরা অনেকেই রয়েছি যারা কিনা বউকে কোন রকম উপহার দিতে চায়না। তবে আমাদের উচিত বউকে খুশি করতে হলে প্রতিটি স্ত্রীকে উপহার দেওয়া। তাই আপনারা স্ত্রীকে উপহার দিতে ভুল করবেন না। শুধু নির্দিষ্ট দিবস বা উৎসবে নয় বরং সময় পেলেই তাকে উপহার দিন। এতে করে আপনার উপর ভালবাসা বেড়ে যাবে, আপনি নিজের চোখেই সেটি দেখতে পাবেন।

    আপনাকে অনেক বেশি দামি নয়, ছোটখাট কিছু উপহার দিয়েও কিন্তু আপনি খুশি রাখতে পারেন স্ত্রীকে। তবে সেই উপহার দেওয়ার মাধ্যমে যেন আপনার ভালোবাসা প্রকাশ পায়, সে বিষয় নিশ্চিত করুন।

    কী কী করলে বউ খুব খুশি হয়?

    • বউ যখন রান্না করবে রান্না করার সময় মাঝে মাঝে রুটিন মাফিক হাগ দিবেন। 
    • ঘুমানোর ঠিক আগের মুহূর্তে একে অন্যের চোখের দিকে তাকিয়ে কথা বলবেন। মানে চোখে চোখে রোমান্স করবেন। 
    • আরেকটা মজার বেপার হচ্ছে যে আপনার সামর্থ্য থাকলে যত বেশি মার্কেটে নিয়ে যাবেন ততই খুশি হবে।
    • সব সময় নিজের বউয়ের প্রশংসা করবেন এই যেমন, "জানু! তোমারে না আজকে অনেক সুন্দর লাগছে! ভুল করে আবার অন্য কারো বউয়ের প্রসংসা করতে যাবেন না, তাহলে যা হবার তখনই বুঝবেন। 
    • ঊফ! তোমার এলোচুলে আজকে না তোমাকে সেই অন্যরকম লাগছে। কিপ কন্টিনিউ ডার্লিং। 
    • কিরে জানু,আজকের খাবারটা কে রান্না করছে? আপনার বৌ রান্না করলে ও এমন একটা ভাব নিবেন যেন আপনি জানেন ই না। ঊফ!সেই।ট্রাস্ট মি জাস্ট ওয়াও!
    • কবিতা প্রিয়সী হলে মাঝে মাঝে কবিতা কিংবা গান /গজল শোনাবেন চাদের আলোতে কিংবা ভোরের কুয়াশায় হেঁটে হেঁটে কিংবা কোথাও গিয়ে সুর্যাস্তের অসাধারণ সিনারিও উপভোগ করতে করতে।
    • যেমনঃ তুমি আমার কতো যে আপন, সে কথা তুমি যদি জানতে এ এ এ এ।
    • বাইক থাকলে মাঝে মাঝে পেছনে বসিয়ে সন্ধার পর বাইকিং করবেন কিংবা সাজেকের মতো কোথাও কোন নিরিবিলি জায়গায় নিজেদের মতো করে হারিয়ে যাবেন।
    • সাইকেল থাকলে দুজন মিলে সাইক্লিং করবেন।
    • মাঝে মাঝে আপনার ওয়াইফের পছন্দের ব্যাপারগুলো নিয়ে অনেক বেশি এপ্রেসিয়েট করবেন।যেমনঃ এই যে কালো কালো শাড়ী পরো।এটায় অনেক সুন্দর লাগে তোমাকে।

    আরও পড়ুনঃ মেয়েদের ফর্সা হওয়ার নাইট ক্রিম

    স্বামী হিসাবে স্ত্রীর প্রতি করণীয় কাজ 

    ১। মানসিক শান্তি প্রদান

    আমাদের মাঝে এমন মানুষের অভাবে নেই যে অধিকাংশ পুরুষরাই ভাবে মিলন এর মাধ্যমেই তাদের স্ত্রীরা সর্বসুখ পাবেন।  এটা যে সম্পূর্ণ ভুল তা নয়। কিন্তু শারীরিক সুখের পাশাপাশি মানসিক সুখ তাও খুব জরুরি। 

    তাই সকালে কাজে বেরোনোর আগে একটা করে চুমু বা সন্ধ্যায় বাড়ি ফিরে অল্প আদর - খুনসুটির মাধ্যমে নিজেদের ভালোবাসার ভীত মজবুত করুন। এতে করে আপনার ভালোবাসা যেমন মজবুত হবে, অপরদিকে আপনার বউয়ের মন ভাল করার ঔষধ হিসাবেও কাজে লাগবে।

    ২। সঙ্গিনী কে সময় দিন

    আপনারা যদি একটু ভাল করে খেয়াল করে দেখেন যে বিয়ের পর মেয়েরা এমনিতেই একটু একাকিত্বে ভোগে। তাই কোনো এক বিকেলে স্ত্রীর হাত ধরে সামনা সামনি কোথাও ঘুরে বা সিনেমা দেখে আসুন। এতে একে অপরের প্রতি বিশ্বাস বাড়বে।

    বউকে খুশি করতে চাইলে মাঝে মাঝে আউটিং এ নিয়ে যান। এতে করে দুজনের ভেতরের সম্পর্ক আরো দৃড় হবে।

    ৩। স্ত্রীর প্রশংসা করুন

    আমরা অনেকেই নিজের বউয়ের প্রসংসা করতে কৃপণতা করে থাকি। কিন্ত আপনি যদি বউকে খুশি করার উপায় হিসাবে তার প্রশংসা করেন তাহলে এর থেকে ভালো কোন উপায় আর নেই। প্রত্যেক নারীই তার সঙ্গীর কাছ থেকে এই আশা টুকু রেখে থাকে। 

    তোমাকে কাজল পড়লে সুন্দর দেখায় বা তুমি চুল খোলা রাখলে আমি শ্রাবণের বর্ষার আভাস পায় - এই ছোট খাটো কথা গুলি শোনার জন্য মেয়েরা উৎসুক হয়ে থাকে। তাই সময় বুঝে বউয়ের বেশি বেশি প্রসংসা করতে শিখুন।

    ৪। কাজে সহযোগিতা করুন

    বিয়ের পরে বাড়ির সমস্ত কাজ জেনো মেয়েদের জন্যই পড়ে থাকে। তবে আমাদের এমনটা করা মোটেও উচিত না। আমরা জানি যে মেয়েরা ছোটো থেকেই গৃহস্থালির কাজে পটু হয়। আর এগুলো করতেও তারা ভালোবাসে। 

    তারপরেও আপনি যদি বউকে খুশি করতে চান তাহলে মাঝে মধ্যে স্ত্রীর কাজে সাহায্য করুন। নিজে ভালো রান্না করতে না পারলেও স্ত্রীর পাশে দাঁড়িয়ে তাকে উৎসাহিত করতেই পারেন।

    ৫। স্ত্রীর মতামত নিন 

    আপনি যখন কোন কাজ করতে যাবেন বা করবেন ভাবছেন এমন সময় আপনার বউয়ের সাথে আলোচনা করে তাঁর মতামত জেনে নিতে পারেন। এতে করে আপনার উপর তাঁর ভরসা বেড়ে যাবে বা সে মনে মনে চিন্তা করবে যে আপনি তাঁকে গুরুত্ব দিচ্ছেন।

    তাই যেকোন কাজের আগে প্রাথমিক আলোচনা করে নিতে পারেন বউকে খুশি করার উপায় হিসাবে এই টিপসটি কাজে লাগাতে পারেন।

    আরও পড়ুনঃ ঘরোয়া পদ্ধতিতে চুল লম্বা করার উপায়

    ৬। স্ত্রীকে খুশি করার উপায়

    আপনি চাইলে অনেক ভাবেই আপনার স্ত্রীকে খুশি করতে পারেন। ঠিক তেমনি স্ত্রীকে খুশি করার উপায় হিসাবে আপনার বউকে আদর করার সময় বেশি সময় ধরে ফোর প্লে করুন। গালে - পিঠে চুমু খাওয়া র পাশাপাশি কানের লতিতে হাল্কা কামড় মেয়েদের কে উত্তে'জিত করে তোলে। 

    এর দ্বারা আপনার সঙ্গিনী মি'লনের আনন্দ বেশি উপভোগ করে থাকে। সর্বোপরি নিজেদের মধ্যে বোঝাপড়া ঠিক রাখুন। আপনারা যদি নিজেদের ভেতরে সম্পর্কে ভাল রাখতে না পারেন তাহলে কোন টিপস দিয়ে কাজে আসবে না।

    শেষকথাঃ বউয়ের মন ভালো করার উপায়

    আশা করি এতোক্ষনে বুঝেই গিয়েছেন যে কি কি করলে বউ খুশি হয় বা বউয়ের মন ভাল করার উপায় গুলো কি সেই সম্পর্কে। তাই আপনারা যারা অনেক খোজাখুজি করছেন যে বউয়ের মন ভাল করার উপায় কি? তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি অনেক সহযোগী হবে আশা করছি।

    আপনার নিজের বউকে খুশি করার দায়িত্ব আপনার নিজের উপরেই। তাই কি কি করলে আপনার বউ খুশি হয় সেই দিকেও নজর দিতে হবে। এতে করে আপনি নিজে থেকেই বুঝে যাবেন যে কোনটা করলে আপনার বউ খুশি হচ্ছে আর কোনটা করলে মন খারাপ করছে।

    এই ধরনের নতুন নতুন টিপস পেতে হলে আমাদের ওয়েবসাইটের অফিসিয়াল ফেসবুক পেজ এবং টুইটারে লাইক দিয়ে সাথেই থাকুন। এতে করে নতুন কোন পোস্ট পাবলিশ করার সাথে সাথে পেয়ে যাবেন নটিফিকেশন। এছাড়াও চাইলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদের সহযোগীতা করতে পারেন।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ